ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

পুরান ঢাকায় চিকুনগুনিয়া প্রতিরোধে জনসচেতনতামূলক র‌্যালি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
পুরান ঢাকায় চিকুনগুনিয়া প্রতিরোধে জনসচেতনতামূলক র‌্যালি চিকুনগুনিয়া সচেতনতায় ৠালি

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রঞ্জন বিশ্বাস এর উদ্যোগে ভাইরাসজনিত জ্বর চিকুনগুনিয়া প্রতিরোধে জনসচেনতামূলক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর ১২ টায় রঞ্জন বিশ্বাসের নেতৃত্বে প্রায় ৪০-৫০ জনের একটি দল জজকোর্ট এলাকা, তাঁতিবাজার, রাজার দেওরি, ঝুলনবাড়ি, পান্নিটোলা, আওলাদ হোসেন লেনসহ ওয়ার্ডের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।  এ সময় চিকুনগুনিয়া প্রতিরোধে করণীয় সম্পর্কে মাইকিং ও লিফলেট বিলি করা হয়।

৩৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রঞ্জন বিশ্বাস বাংলানিউজকে বলেন, আমার এলাকায় চিকুনগুনিয়ার তেমন প্রভাব নেই। সাধারণ ভাইরাস জ্বরকেও মানুষ চিকুনগুনিয়া মনে করে আতঙ্কিত হয়ে পড়ে।

তিনি বলেন, পরিষ্কার বদ্ধ পানিতে চিকুনগুনিয়া ও ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা ডিম পাড়ে। তাই বাসা বাড়ির এসি অথবা ফ্রিজে, ফুলের টব, ডাবের খোসা, পরিত্যক্ত বালতি প্রভৃতিতে যেন পানি জমে না থাকে, এ সম্পর্কে জনসচেনতা বাড়াতে এ র‌্যালি করা হয়।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
এমআই/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।