ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

বিসিসিতে ৪৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৭
বিসিসিতে ৪৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে নগর ভবনের সভা কক্ষে সাংবাদিকদের সঙ্গে অবহিতকরণ কর্মশালায় বিসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমান

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) আওতাধীন ৩০টি ওয়ার্ডের ২২০টি কেন্দ্রে ৪৮ হাজার ৫শ’ ৩৫ জন শিশুকে লাল ও নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন প্রথম রাউন্ড উপলক্ষে বৃস্পতিবার (০৩ আগস্ট) দুপুরে নগর ভবনের সভা কক্ষে সাংবাদিকদের সঙ্গে অবহিতকরণ কর্মশালায় বিসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী ৫ আগস্ট (শনিবার) ০৬ থেকে ১১ মাস বয়সী ৪ হাজার ৮শ’ ২০ জন শিশুকে নীল রংয়ের এক লাখ আইইউ ক্ষমতা সম্পন্ন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সের ৪৩ হাজার ৭শ’ ১৫ জন শিশুকে লাল রংয়ের দুই লাখ আইইউ ক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এসব শিশুদের সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ, সদর হাসপাতাল, শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন সরকারি-বেসরকারি ২২টি প্রতিষ্ঠানের ৪৭০ জন কর্মী ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কাজ করবেন।

শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনের আওতায় ২২০টি কেন্দ্রে এ টিকাদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের ডা. তাপষ কুমার হালদারসহ প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা।

বাংলা‌দেশ সময়: ১৬৪২ ঘন্টা, আগস্ট ০৩, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।