ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শেবাচিমে দালালকে ধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
শেবাচিমে দালালকে ধোলাই দিয়ে পুলিশে সোপর্দ দালাল সুজনকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ/ছবি: বাংলানিউজ

বরিশাল: দু’দিন বয়সী শিশুর হাত থেকে রক্ত নিয়ে পরীক্ষা করানোর অজুহাতে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টার সময় এক দালালকে ধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছেন শিশুটির স্বজনরা।

রোববার (২৬ নভেম্বর) দুপুরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের নবজাতক শিশু ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

তবে ওই শিশুর হাত থেকে রক্ত নেওয়া ও পরীক্ষার বিষয়ে ওয়ার্ডের দায়িত্বরত সেবিকারা কিছুই জানেন না বলে দাবি করেছেন।

শিশুটির বাবা বরগুনা জেলার বেতাগী উপজেলার কালিকাবাড়ী এলাকার বাসিন্দা মোশারেফ হোসেন বাংলানিউজকে জানান, তার স্ত্রী খাদিজা বেগম বেশ কয়েকদিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি হন। গত ২৪ নভেম্বর তাদের একটি কন্যা সন্তানের জন্ম হয়। কিন্তু অসুস্থতার কারণে তাকে ভর্তি করা হয় নবজাতক শিশু ওয়ার্ডে।

তিনি জানান, মায়ের শারীরিক অবস্থা ভালো না হওয়ায় শিশুর পাশে তাদের অন্য স্বজনরা ছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে এক দালাল এসে স্বজনদের হঠাৎ করেই বলেন, চিকিৎসক কিছু পরীক্ষা দিয়েছেন, রক্ত লাগবে। বিষয়টি জানালে সন্তানের কাছে গিয়ে দেখি তার হাতে সিরিঞ্জ ঢুকিয়ে অনেকটা রক্ত নিয়ে নিয়েছেন ওই লোক। পরবর্তীতে তাকে কারণ জানতে চাইলে কোনো সদুত্তর না দিয়ে পরীক্ষার জন্য তিন হাজার টাকা দাবি করেন।

কীসের পরীক্ষা চিকিৎসক ও সেবিকাদের কাছে জানতে গেলে তারাও কিছু জানেন না বলে জানান। এরপর ওই লোকের পরিচয় জানতে চাইলে তিনি নিজের নাম সুজন ও ডি ল্যাব নামের ডায়গনস্টিক সেন্টারের লোক বলে পরিচয় দেন। ডি ল্যাবের একটি কাগজও দেখার তিনি। কিন্তু পরীক্ষার-নিরীক্ষার বিষয়ে কোনো সদুত্তর বা চিকিৎসকের পরামর্শপত্র দিতে না পারলে অন্য রোগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে তাকে মারধর করে পুলিশের হাতে তুলে দেন।  

এ বিষয়ে কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মামুন জানান, তারা ডি ল্যাবের পরিচয়দানকারী সুজন নামে ওই ব্যক্তিকে আটক করেছেন। তিনি মূলত রোগীর দালাল। ভুক্তভোগী শিশুর বাবা একটি লিখিত অভিযোগও দিয়েছেন।

বাংলা‌দেশ সময়: ১৫৫১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।