ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাঙ্গামাটিতে ৭৭ হাজার ৮৪০ শিশু খাবে ভিটামিন ‘এ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
রাঙ্গামাটিতে ৭৭ হাজার ৮৪০ শিশু খাবে ভিটামিন ‘এ’ রাঙ্গামাটি সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন

রাঙ্গামাটি: রাঙ্গামাটি জেলায় ০৬ থেকে ৫৯ মাস বয়সী ৭৭ হাজার ৮৪০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। 

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের অংশ হিসেবে ২৩ ডিসেম্বর ০৬ থেকে ১১ মাস বয়সী ৯ হাজার ৩৭২ শিশুকে একটি করে নীল রংয়ের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৬৮ হাজার ৪৬৮ শিশুকে একটি করে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।  

মঙ্গলবার (১৯ডিসেম্বর) দুপুরে রাঙ্গামাটি সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সিভিল সার্জন ডা. শহীদ তালুকদারের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে দৈনিক গিরিদর্পন সম্পাদক এ কে এম মকছুদ আহমেদ, প্রেসক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, ডা. বিনোদ শেখর চাকমা উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন অফিস আয়োজিত এ সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, জেলার ১০ উপজেলার ৪৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১৫৩ ওয়ার্ডের মোট ১৩২৫টি কেন্দ্রে ২২২১ জন স্বেচ্ছাসেবী, ৪২৯ মাঠকর্মী ও ২৪১ তদারককারীর মাধ্যমে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ভ্রাম্যমাণ কেন্দ্রের মাধ্যমে লঞ্চঘাট, বাসস্ট্যান্ডগুলোতেও শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে।  

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।