ঢাকা, রবিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৬ জুন ২০২২, ২৬ জিলকদ ১৪৪৩

স্বাস্থ্য

হৃদরোগ হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৮
হৃদরোগ হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী হৃদরোগ হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: দেশের হৃদরোগীদের চিকিৎসার ভরসার স্থান জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতাল (এনআইসিভিডি) পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। হাসপাতালটির উন্নয়ন কার্যক্রম পর্যবেক্ষণের লক্ষ্যে তিনি পরিদর্শন করেছেন বলে জানিয়েছেন সাংবাদিকদের। 

তবে এর আগেও তিনি বেশ কয়েকবার হাসপাতালটি পরিদর্শনে আসতে চেয়েও আসতে পারেননি বলেও জানিয়েছেন।  

বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত হাসপাতালটির বর্তমান কার্যক্রম পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী।

শুরুতে স্বাস্থ্যমন্ত্রী হাসপাতালের নিচতলায় নতুন চালু হওয়া হেল্প ডেস্কের কার্যক্রম দেখেন। এনআইসিভিডি’র পরিচালক অধ্যাপক ডা. আফজালুর রহমানের দাবি, বাংলাদেশের সরকারি হাসপাতালের মধ্যে এরকম হেল্প ডেস্ক এই প্রথম। এটা রোগীদের সঠিক তথ্য দিয়ে সহায়তা করে এবং যার মাধ্যমে দালালদের দৌরাত্ম্য হাসপাতাল থেকে মুছে ফেলা সম্ভব হবে।

এরপর মন্ত্রী একে একে হাসপাতালের বিভিন্ন বিভাগসহ নির্মিতব্য আইসিউ, অপারেশন থিয়েটার ঘুরে দেখেন। যার নির্মাণ কাজ প্রায় শেষের পথে।  

পরিদর্শন শেষে হাসপাতাল পরিচালকের কনফারেন্স রুমে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ডা. আফজালুর রহমান মোহাম্মদ নাসিমকে হাসপাতালের কার্যক্রম, সফলতা ও ভবিষ্যৎ পরিকল্পনা বিস্তারিতভাবে তুলে ধরেন।  

এদিকে দেশের স্বাস্থ্যখাতের উন্নতির ধারা বজায় রাখতে পুনরায় শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী তার বক্তব্যে বলেন, বাংলাদেশে বঙ্গবন্ধুর পর শেখ হাসিনার মতো এমন কোনো সফল রাষ্ট্রনায়ক আসেনি। সকল খাতের পাশাপাশি স্বাস্থ্যখাতে তার বিশেষ নজর থাকার কারণে দেশের চিকিৎসা ব্যবস্থা উন্নত হচ্ছে। স্বাস্থ্যখাতে কোনো রাজনীতি নেই। এটি একটি সেবামূলক খাত। এ খাতের সকল তথ্য মানুষের জানা উচিৎ। তাই আমরা গত ১০ বছরে স্বাস্থ্যখাতের সকল উন্নতি নিয়ে একটি বই প্রকাশ করেছি।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৮
এমএএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa