ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

স্বাস্থ্য

নতুন বছরে উন্নত সেবার ব্রত বসুন্ধরা আদ-দ্বীন হাসপাতালের

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৯
নতুন বছরে উন্নত সেবার ব্রত বসুন্ধরা আদ-দ্বীন হাসপাতালের সেরা কর্মীদের পুরস্কৃত করা হচ্ছে। ছবি-ডি এইচ বাদল

কেরানীগঞ্জ (ঢাকা): নতুন বছরে উন্নত স্বাস্থ্যসেবার ব্রত নিয়ে কাজ করছে বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল। 

নতুন বছরের প্রথম দিন মঙ্গলবার (১ জানুয়ারি) হাসপাতালের কনফারেন্স রুমে প্রতিষ্ঠানটির সব চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় ও আলোচনা সভায় এমন ব্রতের কথা জানান বক্তারা।  

এসময় গত বছরের কার্যক্রম বিশ্লেষণ করে সেরা চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের পুরস্কৃত করা হয়।

আলোচনা সভায় চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের উন্নত স্বাস্থ্যসেবার ব্রত নিয়ে কাজ করার নির্দেশনা দেওয়া হয়।

বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. ওয়াহিদা হাসিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আবু উবাইদ মুহাম্মদ মহসিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-ব্যারিস্টার রফিক উল হক আদ-দ্বীন হাসপাতালের পরিচালক মো. জাহাঙ্গীর ও বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নুর আলম। নতুন বছর উপলক্ষে রোগীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে।  ছবি-ডি এইচ বাদল

এসময় আরো উপস্থিত ছিলেন- অধ্যাপক ডা. সঞ্জয় কুমার সাহা (মেডিসিন বিশেষজ্ঞ), অধ্যাপক ডা. মরিয়ম বেগম (শিশু বিশেষজ্ঞ), সহযোগী অধ্যাপক ডা. নাদিরা সুলতানা (গাইনি বিশেষজ্ঞ), সহযোগী অধ্যাপক ডা. মশিউর রহমান (নাক, কান, গলা বিশেষজ্ঞ), সহযোগী অধ্যাপক ডা. মোতাহার হোসেন (চক্ষু বিশেষজ্ঞ) ও ব্যবস্থাপক মো. ছিদ্দিকুর রহমান সুমন।

এদিকে, হাসপাতালে গিয়ে দেখা যায়, নতুন বছর উপলক্ষে ফুল আর বেলুন দিয়ে সাজানো হয়েছে হাসপাতাল। এছাড়া হাসপাতালে আসা রোগীদের বিনামূল্যে ডায়াবেটিস, চক্ষু ও রক্ত পরীক্ষা করানো হয়। হাসপাতালে ভর্তি রোগী ও কর্মচারীদের দেওয়া হয়েছে বিশেষ খাবার।  

বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. ওয়াহিদা হাসিন বলেন, আমরা সব সময় চেষ্টা করি রোগীদের উন্নতমানের সেবা দিতে। তারপরও নতুন বছরে আমরা আরো উন্নত স্বাস্থ্যসেবার ব্রত নিয়ে কাজ শুরু করেছি। আমাদের এখানে কম খরচে সর্বোচ্চমানের সেবা দেওয়া হচ্ছে। কেরানীগঞ্জে সবচেয়ে কম খরচে সিজারিয়ান ডেলিভারি আমরাই করি। আমাদের এখানে রয়েছে উপমা ও উৎস নামে দু’টি ডিপার্টমেন্টাল স্টোর। অনেক সময় রোগীরা কোনো প্রস্তুতি না নিয়েই চলে আসে হাসপাতালে, পরে দেখা যায়, প্রয়োজনীয় জিনিসপত্রের জন্য তাদের বার বার বাড়ি অথবা দোকানে যেতে হয়। তাদের কথা বিবেচনা করেই উপমা ও উৎস চালু রাখা হয়েছে। এখানে ন্যায্য মূল্যে সবকিছু পাওয়া যায়। এছাড়া রয়েছে স্বল্পমূল্যে ২৪ ঘণ্টা অ্যাম্বুলেন্স ও ফার্মেসি সেবা।  নতুন বছর উপলক্ষে রোগীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে।  ছবি-ডি এইচ বাদল

হাসপাতালের ব্যবস্থাপক মো. ছিদ্দিকুর রহমান সুমনের সঙ্গে কথা হলে তিনি জানান, নতুন বছর উপলক্ষে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত সেবা নিয়েছেন প্রায় পাঁচ শতাধিক রোগী।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৯
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa