ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ঢাকায় ২ দিনের টিকা একদিনে দেওয়া হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
ঢাকায় ২ দিনের টিকা একদিনে দেওয়া হবে

ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে দুই দিনে প্রথম ডোজ নেওয়া ব্যক্তিদের একদিনে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে।

সোমবার (৬ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবি এম খুরশিদ আলম স্বাস্থ্য অধিদপ্তরের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে লাইভে এসে এ কথা জানান।

ডা. এবি এম খুরশিদ আলম বলেন, গত ৭ আগস্ট আমাদের ভ্যাকসিন ক্যাম্পেইন শুরু হয়েছিল। ৭ থেকে ১২ তারিখ পর্যন্ত আমরা ভ্যাকসিন ক্যাম্পেইন করেছিলাম। এরই ধারাবাহিকতায় আগামীকাল ৭ সেপ্টেম্বর থেকে আবারও দ্বিতীয় ডোজের ভ্যাকসিন কার্যক্রম শুরু করছি। যারা ভ্যাকসিন কার্যক্রমে গত আগস্ট মাসে টিকা গ্রহণ করেছিলেন, তারা প্রথম ডোজ যে কেন্দ্রে নিয়েছিলেন, সেই কেন্দ্রেই তারা দ্বিতীয় ডোজের টিকা নিতে পারবেন। যারা টিকা গ্রহণ করতে কেন্দ্রে যাবেন, তাদের অবশ্যই প্রথম ডোজের টিকা কার্ড সঙ্গে নিয়ে যেতে হবে। টিকা কার্ড সঙ্গে না নিলে হয়তো আমরা টিকা দিতে অসমর্থ হবো।

তিনি আরো বলেন, ঢাকা দক্ষিণ এবং উত্তর সিটি করপোরেশনের ক্ষেত্রে আমাদের কিছুটা নিয়ম পরিবর্তন করা হয়েছে। যারা গত ৭ ও ৮ অগাস্টে প্রথম ডোজ টিকা গ্রহণ করেছিলেন, তারা তাদের পূর্বের টিকা কেন্দ্রে ৭ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করবেন। ৯ ও ১০ অগাস্টে টিকা গ্রহণকারীরা ৮ সেপ্টেম্বর একই কেন্দ্রে টিকা গ্রহণ করবেন। ১১ ও ১২ অগাস্টে টিকা গ্রহণকারী ব্যক্তি আগামী ৯ সেপ্টেম্বর তারিখে প্রথম ডোজের টিকা গ্রহণ করা কেন্দ্র থেকে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করতে পারবেন। এর মধ্যে যদি কেউ  দ্বিতীয় ডোজের টিকা নিতে বাদ পড়ে তারা ১০ সেপ্টেম্বর টিকা নিতে পারবেন। আরও বিস্তারিত তথ্যের জন্য আপনার নিকটস্থ কেন্দ্রে যোগাযোগ করুন।

>>>গণটিকা: মঙ্গলবার থেকে দ্বিতীয় ডোজ

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
আরকেআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa