ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ভোলায় শিল্পকলা একাডেমিতে করোনা টিকাদান কর্মসূচি শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
ভোলায় শিল্পকলা একাডেমিতে করোনা টিকাদান কর্মসূচি শুরু টিকাকেন্দ্র।

ভোলা: ভোলার শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে করোনা টিকাদান কর্মসূচি। শনিবার (১১ সেপ্টম্বর) সকাল থেকে এ টিকাদান শুরু হয়।

প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ টিকাদান কার্যক্রম চলছে।

এর আগে ভোলা সদর হাসপাতাল, পিটিআই এবং ভোলা সরকারি কলেজে টিকাদান কর্মসূচি চলে আসছিল। এখন থেকে নিয়মিত জেলা শিল্পকলা একাডেমি এবং পৌরসভায় টিকাদান কর্মসূচি চলবে বলে জানিয়েছে স্বাস্থ্যবিভাগ।

শিল্পকলা একাডেমিতে নারী এবং পুরুষদের জন্য আলাদা চারটি বুথে দেওয়া হচ্ছে টিকা। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে সারিবদ্ধ হয়ে লাইনে দাঁড়িয়ে টিকা নিচ্ছেন মানুষ।

এ টিকাদান কার্যক্রমে সহযোগিতা করছে স্বেচ্ছাসেবী সংঘঠন রেডক্রিসেন্ট এবং স্কাউটস সদস্যরা। জেলার সাত উপজেলার সাতটি টিকা কেন্দ্রে জেলা পুলিশ ও স্বাস্থ্যবিভাগের কর্মীরা দায়িত্ব পালন করছেন।

জেলা স্কাউটস লিডার মনিরুল ইসলাম জানান, মানুষ যাতে সু-শৃঙ্খলভাবে টিকা নিতে পারেন সেজন্য আমরা স্বেচ্ছায় কাজ করছি। এতে মানুষ ভোগান্তি ছাড়া খুব সহজেই টিকা নিতে পারছেন।

রেডক্রিসেন্ট সদস্য মো. সাদ্দাম বলেন, শুরু থেকে রেডক্রিসেন্ট কর্মীরা করোনা টিকাদান কার্যক্রমে সহযোগিতা করছে।  

প্রথম ডোজ টিকা নিতে আসা মহিউদ্দিন জিলন বলেন, আমি প্রথম ডোজ টিকা নিয়েছি, আমার কোনো সমস্যা হয়নি। করোনা থেকে সুরক্ষায় সবাইকে টিকা নিতে আহ্বান জানান তিনি।

এদিকে আগের চেয়ে ভোলায় করোনা টিকা নিতে মানুষের আগ্রহ বাড়ছে। বৃদ্ধি পেয়েছে  সচেতনতাও। প্রতিদিন গড়ে ২ থেকে ৩ হাজার জন টিকা নিতে আসছেন। নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করেই টিকা নিতে চলে আসছেন কেন্দ্রে।

ভোলার সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান বলেন, এ পর্যন্ত জেলায় ২ লাখ ১০ হাজার জন টিকা নিয়েছে। জেলায় টিকা নিতে নিবন্ধন করেছেন ৩ লাখ ২৫ হাজার। এখন জেলায় সর্বমোট ৩ লাখ ৬৩ হাজার ৫০০ ডোস টিকা সরবরাহ হয়েছে। এখন থেকে সদর উপজেলার টিকাদান কর্মসূচি জেলা শিল্পকলা একাডেমিতে চলবে।  

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa