ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

‘বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা অনেক দেশের কাছে ঈর্ষণীয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
‘বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা অনেক দেশের কাছে ঈর্ষণীয়’ কথা বলছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার খুরশিদ আলম।

ঢাকা: বাংলাদেশের স্বাস্থ্যসেবা এবং স্বাস্থ্য ব্যবস্থা পৃথিবীর অনেক দেশের কাছে ঈর্ষণীয় বলে উল্লেখ করেছে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার খুরশিদ আলম।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেল পৌনে ৫টায় রাজধানীর তেজগাঁও সাতরাস্তা এলাকায় কেন্দ্রীয় ঔষধাগারে (সিএমএসডি) অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।



ডা. আবুল বাসার খুরশিদ আলম বলেন, বাংলাদেশের স্বাস্থ্যসেবা এবং স্বাস্থ্য ব্যবস্থা পৃথিবীর অনেক দেশের কাছে ঈর্ষণীয়। আমরা জোর দিয়ে বলতে পারি, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা যে কাজগুলো করে যাচ্ছি, সেটা অবশ্যই বিশ্বের জন মানুষের কাছে সমাদৃত, সারা বিশ্বের কাছেও সমাদৃত হয়েছে।

তিনি আরও বলেন, আমরা আশা করবো সিএমএসডি আমাদের সঙ্গে যেভাবে কাজ করে যাচ্ছে, ভবিষ্যতেও সেই যাত্রা অব্যাহত থাকবে। এখানে যারা অন্যান্য হাসপাতালের পরিচালক আছেন, যারা আমাদের প্রধান অতিথির কাছ থেকে অ্যাম্বুলেন্সের চাবি নেবেন, আমি তাদের কাছে বিনিত অনুরোধ করবো, এই অ্যাম্বুল্যান্সগুলো যেন সচল থাকে। অ্যাম্বুল্যান্সগুলো যেন মানুষের সেবা দিতে পারে সেটার ব্যাপারে নজর রাখবেন।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে ভারতীয় দূতাবাসের হাইকমিশনার ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।  
স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএমএসডি পরিচালক আবু হেনা মোর্শেদ জামান প্রমুখ।

আলোচনা শেষে অ্যাম্বুলেন্সগুলোকে বিভিন্ন হাসপাতালের পরিচালকের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa