ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

শাবিপ্রবিতে দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রম শুরু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
শাবিপ্রবিতে দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রম শুরু শাবিপ্রবিতে দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রম শুরু

শাবিপ্রবি (সিলেট): উৎসবমুখর পরিবেশে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের করোনা টিকার দ্বিতীয় ডোজের কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে এ কার্যক্রম শুরু হয়।

দ্বিতীয় ডোজের টিকা নিতে আসা গণিত বিভাগের শিক্ষার্থী সুবোধ রায় বাংলানিউজকে বলেন, অনেকদিন ধরে টিকার জন্য অপেক্ষা করেছি। অবশেষে কোনো ধরনের ভোগান্তি ছাড়াই দুই ডোজ টিকা নিতে পেরেছি। এজন্য বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল প্রশাসনকে ধন্যবাদ জানাই।

আরেক শিক্ষার্থী আনিকা আমজুম বাংলানিউজকে বলেন, আমরা বিশ্ববিদ্যালয় থেকে ফাইজারের টিকা নিতে পেরেছি। এটি আমাদের জন্য অনেক উপকার হবে। যারা বাইরে যেতে চান তাদের বিদেশ গমনে আর সমস্যা হবে না। এ উদ্যোগের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রসংশার দাবিদার।

এ বিষয়ে মেডিক্যাল প্রশাসক অধ্যাপক ড. কবীর হোসেন বাংলানিউজকে বলেন, আমরা শনিবার (২৭ নভেম্বর) সকাল থেকে শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রম শুরু করেছি। যারা জন্মসনদ, এনআইডি দিয়ে প্রথম ডোজ নিয়েছেন তারা সবাই দ্বিতীয় ডোজের টিকা নিতে পারবেন।

মেডিক্যাল প্রশাসক বলেন, আমরা আজকে ৬০০ জনকে দ্বিতীয় ডোজের টিকা দিতে পারব। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে সবাইকে টিকা দেওয়া হবে। যারা ২৭ অক্টোবরের মধ্যে টিকা নিয়েছেন তারা সবাই টিকা নিতে পারবেন।

এদিকে, ১৬ অক্টোবর ফাইজার দিয়ে শাবিপ্রবির টিকা কার্যক্রম শুরু হয়। এটি ২৭ অক্টোবর শেষ হয়। তবে কিছু শিক্ষার্থী বাদ পড়ায় ১৪ নভেম্বর আরও ৩০০ জনকে টিকা দেওয়া হয়। এতে মোট ২ হাজার ১৭ জন শিক্ষার্থীকে এক ডোজ করে টিকা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa