ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

বাংলাদেশকে ৫ লাখ টিকা দেবে সুইডেন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
বাংলাদেশকে ৫ লাখ টিকা দেবে সুইডেন ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশকে ৫ লাখ ৩০ হাজার ডোজ অ্যাস্ট্রেজেনেকার টিকা উপহার দেবে সুইডেন।

মঙ্গলবার (৩০ নভেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে এ তথ্য জানান পররাষ্ট্র মন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন।

এদিন রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ফ্রান্সের পক্ষ থেকে টিকা উপহার দেওয়া উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত জ্যাঁ মেরিন সুহ এ টিকা হস্তান্তর করেন।

ফ্রান্সের পক্ষ থেকে ২০ লাখ ৬ হাজার ৪০০ ডোজ টিকা উপহার দেওয়ার সময় উপস্থিত ছিলেন- পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্য মন্ত্রী ডা. জাহিদ মালেক, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী জানান, বাংলাদেশকে সুইডেন ৫ লাখ ৩০ হাজার টিকা উপহারের ঘোষণা দিয়েছে।

তিনি আরও বলেন, ওমিক্রন আশংকায় বাংলাদেশকে ঝুঁকির তালিকায় রেখেছিল ভারত। এটা নিতে আমরা দুশ্চিন্তায় ছিলাম। কেননা আগামী ৪-৫ ডিসেম্বর ঢাকায় শান্তি সম্মেলন। ৬ ডিসেম্বর বাংলাদেশ-ভারত মৈত্রী দিবস ও ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে আমাদের অনেক ইভেন্ট রয়েছে। সে কারণে ভারতকে অনুরোধ করি, তাদের ঝুঁকির তালিকা থেকে বাংলাদেশকে বাদ দিতে। তারা আমাদের এ অনুরোধ রেখেছে। এটা আমাদের জন্য সুখবর।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
টিআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa