ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

গোপালগঞ্জে ভিটামিন ‘এ’ পাবে ১ লাখ ৭৭ হাজার শিশু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
গোপালগঞ্জে ভিটামিন ‘এ’ পাবে ১ লাখ ৭৭ হাজার শিশু

গোপালগঞ্জ: গোপালগঞ্জে ১ লাখ ৭৭ হাজার ৩৬৬ জন ৫ বছরের নিচের বয়সের শিশু ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) বেলা ১১টায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানানো হয়।

সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, ১ লাখ ৭৭ হাজার ৩৬৬ জন ৫ বছরের নিচের বয়সের শিশু ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ০৬-১১ মাস বয়সের ২৪ হাজার ২৯৫ শিশুকে নীল ও ১২-৫৯ মাস বয়সের ১ লাখ ৫৩ হাজার ৭১ জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার ১ হাজার ৭০৫টি স্থায়ী ও অস্থায়ী কেন্দ্রে স্বেচ্ছাসেবীসহ ৪ হাজার ৪৯ জন মাঠকর্মী কাজ করবেন। প্রথম শ্রেণির ২১২ জন কর্মকর্তা এই কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। আগামী ১১ থেকে ১৪ ডিসেম্বর ৪ দিনব্যাপী শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো কার্যক্রম চলবে বলেও তিনি জানান।

এ কর্মশালায় সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, সিভিল সার্জন অফিসের এমওসিএস সাকিবুল ইসলাম, ইপিআই সুপারভাইজার দীপক রঞ্জন সরকার ও জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa