ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

খুলনায় করোনা শনাক্তের হার ৩৫.৮৮ শতাংশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
খুলনায় করোনা শনাক্তের হার ৩৫.৮৮ শতাংশ

খুলনা: করোনার তৃতীয় ঢেউয়ের শুরুতে আবারও ঝুঁকিতে পড়েছে বিভাগীয় শহর খুলনা। জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে প্রতিদিনই হুহু করে বাড়ছে সংক্রমণ।

গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় ১ হাজার ৮৩টি নমুনা পরীক্ষায় ২৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ২৬ দশমিক ৩২ শতাংশ।

এ সময় খুলনা জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৪ জন। নমুনা পরীক্ষা হয়েছে ২৬২টি। শনাক্তের হার ৩৫.৮৮%।

তবে এ সময় খুলনা বিভাগে করোনায় মারা যায়নি কেউ। এর আগে, মঙ্গলবার বিভাগে করোনায় দুই জনের মৃত্যু হয়েছিল। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ১৫৮ জনের।

বুধবার (১৯ জানুয়ারি) খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ২৮৫ জন। এর মধ্যে সর্বোচ্চ ৯৪ জনের শনাক্ত হয়েছে খুলনা জেলায়। এছাড়া যশোরে ৭৫ জন, কুষ্টিয়ায় ৪৪ জন, ঝিনাইদহে ৩১ জন, চুয়াডাঙ্গায় ১৫ জন, মাগুরা ও সাতক্ষীরায় ১১ জন করে এবং বাগেরহাটে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে নড়াইল ও মেহেরপুরে নতুন করে কারও করোনা শনাক্ত হয়নি।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও বলা হয়, সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত খুলনা বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৪ হাজার ৭০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৩৭২ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ১৯৭ জন।

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৮ হাজার ৩২২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যা সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ১৭৬ জন।

এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছেন ৮০৯ জন। আর সবচেয়ে কম ৮৮ জনের মৃত্যু হয়েছে সাতক্ষীরায়।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ১৯ জানুয়ারি, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa