ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

নোয়াখালী নার্সিং কলেজের ৯১ শিক্ষার্থী করোনা আক্রান্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
নোয়াখালী নার্সিং কলেজের ৯১ শিক্ষার্থী করোনা আক্রান্ত

নোয়াখালী: নোয়াখালী নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কলেজের ৯১ জন শিক্ষার্থী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।  

শিক্ষার্থীরা করোনায় আক্রান্ত হওয়ার পরই শ্রেণিকক্ষে ক্লাস নেওয়া বন্ধ ঘোষণা করে অনলাইনে ক্লাস নেওয়া হচ্ছে।

শুক্রবার (২১ জানুয়ারি) জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করে জানান, গত সোমবার থেকে জেলার নোয়াখালী নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কলেজের ৯১জন শিক্ষার্থী করোনার আক্রান্ত হয়েছেন। একজন শনাক্ত হওয়ার পরই সবার করোনা টেস্ট করালে আরও ৯০ জন শিক্ষার্থীর করোনা রিপোর্ট পজিটিভ আসে।

নোয়াখালী নার্সিং ও মিডওয়াইফারি কলেজের ইনস্ট্রাক্টর (ইনচার্জ) খালেদা খানম জানান, গত ৩ জানুয়ারি থেকে সাতদিনের ছুটি নিয়ে শিক্ষার্থীরা বাড়িতে যায়। ছুটি শেষে বাড়ি থেকে শিক্ষার্থীরা কলেজে ফিরলে গত সোমবার আমি তাদের ক্লাসে যাই। ক্লাসে যাওয়ার পর দেখি কয়েকজন ছাত্রী কাশি দিচ্ছে।

তাদের বললাম তোমাদের কাশি দেখছি। কারো কি জ্বর বা গলাব্যথা এমন কিছু আছে। তখন একজন শিক্ষার্থী আমাকে জানায় তার প্রচণ্ড গলাব্যথা, জ্বরও আছে, আরও একজন জানায় তার দুই দিন থেকে জ্বর। বাকি শিক্ষার্থীরা জানায় তাদের কাশি আছে। তবে এছাড়া তেমন কোনো সমস্যা নেই।

পরে দুইজন শিক্ষার্থীকে করোনা টেস্ট করার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়। ওই দুইজনের মধ্যে একজনের করোনা পজিটিভ আসে। এর পরের দিন আরও ৫৫ জন শিক্ষার্থী নমুনা দিলে তাদের মধ্যে ১১ জনের করোনা পজিটিভ আসে।  

এরপর বুধবার ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের কর্মকর্তারা কলেজে এসে বাকি শিক্ষার্থীদের নমুনা নিয়ে যায়। বৃহস্পতিবার হাসপাতাল থেকে জানানো হয় আরও ৮০ জন শিক্ষার্থীর করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

ইনচার্জ খালেদা খানম আরও জানান, করোনা আক্রান্ত ৯১ জন শিক্ষার্থীর মধ্যে ৮-১০ জন বাড়ি ফিরে গেছে। এখনো ৮১ জন কলেজের হোস্টেলে অবস্থান করছে। আক্রান্তদের মধ্যে রয়েছে- ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স, ডিপ্লোমা ইন মিডওয়াইফারি এ দুটি ব্যাচের প্রথম বর্ষের ২৮ জন, দ্বিতীয় বর্ষের ৪০ ও তৃতীয় বর্ষের ২৩ জন শিক্ষার্থী।

আক্রান্ত শিক্ষার্থীদের শরীরে করোনার কিছু লক্ষণ থাকলেও সবাই এখন অনেকটা ভালো আছেন। তাদের মধ্যে ১০ জন বাড়িতে এবং ৮১ জন কলেজ হোস্টেলে হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa