ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

স্বাস্থ্য

কুড়িগ্রামে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৩ লাখ ২২ হাজার শিশু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুন ৭, ২০২২
কুড়িগ্রামে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৩ লাখ ২২ হাজার শিশু

কুড়িগ্রাম: কুড়িগ্রামে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে তিন লাখ ২২ হাজার শিশুকে আগামী ১২-১৫ জুন চার দিনব্যাপী ভিটামিন-এ ক্যপস্যুল খাওয়ানো হবে।

মঙ্গলবার (০৭ জুন) দুপুর ১২টার দিকে কুড়িগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে গণমাধ্যমকর্মীদেরকে নিয়ে এক প্রেস ব্রিফিংকালে এই তথ্য জানানো হয়।

এতে বক্তব্য রাখেন কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মুর্শেদ, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক প্রমুখ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এবারে বছর কুড়িগ্রাম জেলায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর টার্গেট র্নিধারণ করা হয়েছে লাল রঙের ক্যাপসুল ২ লাখ ৮৭ হাজার ২২২টি এবং নীল রঙের ক্যাপসুল ৩৫ হাজার ৩৮৭টি। এজন্য ১ হাজার ৮৭৩টি কেন্দ্রে ৯০৪জন স্বাস্থ্যকর্মী, পরিবার পরিকল্পনা কর্মী ও সুপারভাইজাররা সহযোগিতা করবেন।

কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মুর্শেদ জানান, জেলার কোন শিশুই যাতে বাদ না যায় এজন্য বাসস্ট্যান্ড, রেলস্টেশন, নৌঘাট ও দুর্গম চরাঞ্চলের শিশুদের আলাদাভাবে ক্যাম্পেইনের আওতায় নিয়ে আসার উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদশে সময়: ১৬০৪ ঘণ্টা, জুন ০৭, ২০২২
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।