ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

সীতাকুণ্ড ট্র্যাজেডি 

বার্ন ইনস্টিটিউটে ভর্তি ২০ রোগীর চোখে সমস্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জুন ৯, ২০২২
বার্ন ইনস্টিটিউটে ভর্তি ২০ রোগীর চোখে সমস্যা

ঢাকা: চট্টগ্রামের সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের সময় কেমিক্যাল থাকা কনটেইনার বিস্ফোরণে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ভর্তি দগ্ধ ২০ জন রোগীর চোখের অবস্থা দেখেছেন চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক।  
এ সময় তার সঙ্গে ছিলেন সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন।

ডা. সামন্ত লাল সেন জানান, বৃহস্পতিবার (৯ জুন) সকালে বার্ন ইনস্টিটিউটে ভর্তির সকল রোগীর চোখের অবস্থা দেখেন ডা. দীন মোহাম্মদ নূরুল হক। তবে ভর্তির সকল রোগীর কমবেশি সবার চোখে সমস্যা দেখা দিয়েছে। রোগীদের দগ্ধের চিকিৎসার পাশাপাশি চোখের চিকিৎসাও চলছে।

এছাড়া তিনি বলেন, এদের মধ্যে একজন রোগীকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

ডা. দ্বীন মোহাম্মদ বলেন, বার্নের রোগী দেখলাম। চমৎকারভাবে ম্যানেজ করেছেন এখানকার চিকিৎসকরা। প্রত্যেকটা রোগীর চোখের কর্নিয়াসহ কয়েক জায়গায় আঘাত আছে। এজন্য তাদের দৃষ্টিশক্তি ঝাপসা হচ্ছে। চোখের চিকিৎসার যেন কোনো ত্রুটি না হয় সেজন্য ঢাকা মেডিক্যাল চক্ষু বিভাগ ও চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট একসঙ্গে কাজ করছে। চোখের জন্য একটি স্লিপলেন্স নিয়ে আসা হবে। যেটা দিয়ে চোখের মধ্যে ভালোভাবে দেখা যায়। আসা করছি যাদের চোখে ঝাপসা হচ্ছে, সাত দিনের মধ্যে ঠিক হয়ে যাবে।

প্রসঙ্গত, শনিবার (৪ জুন) রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুল এলাকার বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে আগুনের পর বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ফায়ার সার্ভিসের সদস্যসহ মোট ৪৫ জন নিহত হয়েছেন। এই ঘটনায় কয়েকশ’ মানুষ দগ্ধ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জুন ০৯, ২০২২
এজেডএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।