ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

স্বাস্থ্য

সিলেটে ফের করোনার চিকিৎসকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, জুন ২৩, ২০২২
সিলেটে ফের করোনার চিকিৎসকের মৃত্যু

সিলেট: সিলেটে ফের করোনা ভাইরাস ওমিক্রনে আক্রান্ত হয়ে শামসুর রহমান নামে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) রাতে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মারা যাওয়ার পর করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে।

ডা. শামসুর রহমান ওসমানী হাসপাতালের পেড্রিয়াটিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন।

সিলেটের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. জন্মেজয় দত্ত বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রথমে তিনি সাধারণ অসুস্থতায় মারা গেছেন, এমনটি মনে হয়েছিল। পরবর্তীতে তার পরীক্ষার ফল আসায় জানা গেলো তিনি করোনা আক্রান্ত ছিলেন।  পরে নিয়ম মেনে তাঁর দাফন সম্পন্ন হয় এবং পরিবারের সবাইকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্য মতে, এর আগে সর্বশেষ গত ১৮ এপ্রিল করোনা সংক্রমণে মৃত্যুর ঘটনা ঘটেছিল। এছাড়া বুধবার (২২ জুন) নতুন করে আরও ৩ জন আক্রান্ত হয়েছেন।

২০২০ সালের ১০ মে থেকে এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ২৩৬ জনে। আর কোভিড আক্রান্ত প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ায় ৬৬ হাজার ৯৩৭ জনে।

ডেপুটি সিভিল সার্জন আরও বলেন, দেশে করোনার সংক্রমণ বৃদ্ধি ১০ শতাংশে পৌঁছেছে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। বিশেষ করে সিলেট বন্যা দুর্গত হওয়ায় আশ্রয় কেন্দ্রে মানুষ ঠাসাঠাসি করে থাকছেন। আর ত্রাণ বিতরণেও সিলেটে প্রতিনিয়ত মানুষের সমাগম বাড়ায় করোনা বৃদ্ধির পেতে পারে। যে কারণে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা প্রয়োজন।

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa