ঢাকা, শনিবার, ৫ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

স্বাস্থ্য

শুরু হচ্ছে ৫-১২ বছরের শিশুদের করোনা টিকা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, জুন ২৮, ২০২২
শুরু হচ্ছে ৫-১২ বছরের শিশুদের করোনা টিকা  ছবি: শাকিল আহমেদ

ঢাকা: করোনা প্রতিরোধে অল্প সময়ের মধ্যেই ৫-১২ বয়সীদের  টিকাদান শুরু করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য  ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।  

মঙ্গলবার (২৮ জুন) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার অ্যান্ড অটিজম (ইপনা) পরিচালিত সার্টিফিকেট কোর্স অন নিউরোডেপেলভমেন্ট ডিসঅর্ডার্স শীর্ষক কোর্সের উদ্বোধনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিশু অনুষদের ডিন ও ইপনার প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক ডা. শাহীন আখতার।  

শুভেচ্ছা বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, কোষাধ্যাক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল ও শিশু নিউরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. গোপেন কুমার কুণ্ডু।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয় অনুষ্ঠানটির মূল লক্ষ্য দেশব্যাপী স্নায়ুবিকাশজনিত সমস্যাসমূহের সেবা দানের জন্য দক্ষ জনশক্তি তৈরি ও জনসচেতনতা বৃদ্ধি করা।  

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জুন ২৮, ২০২২
আরকেআর/এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa