ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

চরাঞ্চলের বাসিন্দাদের স্বাস্থ্যসেবায় ওয়াটার অ্যাম্বুলেন্স চালু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
চরাঞ্চলের বাসিন্দাদের স্বাস্থ্যসেবায় ওয়াটার অ্যাম্বুলেন্স চালু

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে মেঘনা নদী বেষ্টিত বিচ্ছিন্ন ইউনিয়ন চর আবদুল্লাহসহ উপকূলীয় ২০ হাজার মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করার লক্ষ্যে স্বপ্নযাত্রা ওয়াটার অ্যাম্বুলেন্স চালু করা হয়েছে।  

রামগতি পৌরসভার আলেকজান্ডারে মেঘনা নদীতে জেলা প্রশাসক (ডিসি) আনোয়ার হোছাইন আকন্দ ফিতা কেটে অ্যাম্বুলেন্সটি উদ্বোধন করেন।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে অ্যাম্বুলেন্সটির যাত্রা শুরু হয়।  

আয়োজকরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে এ অ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। এ উপলক্ষে আলেকজান্ডার বেড়িবাঁধ এলাকায় আলোচনা সভার আয়োজন করা হয়। জাইকা, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের অর্থায়নে প্রায় ২০ লাখ টাকা ব্যয়ে অ্যাম্বুলেন্সটি কেনা হয়েছে। এটি বিচ্ছিন্ন চর আবদুল্লাহসহ নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে ভূমিকা রাখবে।  

রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেলের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) আবুল হাসনাত খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ, বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির পরিদর্শক ফেরদৌস আহমেদ, রামগতি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুর রসুল, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদসহ অনেকে।  

উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল বলেন, আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি নদীর পাশেই। অ্যাম্বুলেন্সটির মাধ্যমে দুর্গম চরের মানুষগুলো খুব সহজেই সেবা নিতে পারবেন। এখন আর কাউকে অসুস্থ অবস্থায় পড়ে থাকতে হবে না।  

লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ জানান, চর আবদুল্লাহ উপজেলা থেকে একেবারেই বিচ্ছিন্ন। সেখানকার মানুষ অসুস্থ হলে দ্রুত চিকিৎসা দেওয়া সম্ভব হয় না। প্রসূতিদের হাসপাতাল আনা সম্ভব হয় না। বিষয়টি বিবেচনা করে স্বপ্নযাত্রা ওয়াটার অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়েছে। চর আবদুল্লাহর বাসিন্দা ছাড়াও নদী তীরবর্তী এলাকার জনগণ সেবা নিতে পারবেন। এখানে সেবা নিশ্চিত করার জন্য প্রয়োজনে প্রশাসনের পক্ষ থেকে ভর্তুকি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।