ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে ডেঙ্গুতে বৃদ্ধের মৃত্যু, ভর্তি ৪১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
রামেক হাসপাতালে ডেঙ্গুতে বৃদ্ধের মৃত্যু, ভর্তি ৪১

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। তিনি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (৩ নভেম্বর) ভোরে তার মৃত্যু হয়েছে। এছাড়া বর্তমানে আরও ৪১ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীর নাম মোশাররফ হোসেন (৭২)। মৃত ব্যাক্তি পাবনার ঈশ্বরদী থেকে গত ৩১ অক্টোবর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলন। তার শরীরে ডেঙ্গু শনাক্ত হয়েছিল। পরে হাসপাতালের ১৪ নম্বর (ডেঙ্গু ওয়ার্ড) ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর রাতে তার মৃত্যু হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।  

হাসপাতাল পরিচালক বলেন, হঠাৎ করেই রামেক হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। কেবল ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৬ জন। এ পর্যন্ত হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৪১ জন। তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে রামেক হাসপাতাল ছেড়েছেন ১০ জন রোগী।

যদিও রাজশাহীতে এখন পর্যন্ত ডেঙ্গুর প্রকোপ কম। রাজধানী ঢাকা ও পাবনার রূপপুর পারমাণবিক কেন্দ্রে কর্মরত মানুষসহ অন্যান্য জেলা থেকে আক্রান্ত হয়ে রামেকে চিকিৎসা নিচ্ছেন বেশি। হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে রেখে বর্তমানে তাদের চিকিৎসা চলছে।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।