ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

স্বাস্থ্যখাতের উন্নয়নে কোরিয়া-বাংলাদেশের দ্বিপাক্ষিক বৈঠক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
স্বাস্থ্যখাতের উন্নয়নে কোরিয়া-বাংলাদেশের দ্বিপাক্ষিক বৈঠক

ঢাকা: বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক ও কোরিয়ান জাতীয় সংসদের সদস্য জুং চু সুকের মধ্যে স্বাস্থ্যখাতের উন্নয়নে দ্বিপাক্ষিক বৈঠক হয়েছে।  

বৃহস্পতিবার (০৩ নভেম্বর) বিকেলে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় কোরিয়ান সংসদ সদস্য জং চু সুক করোনা মোকাবিলায় বাংলাদেশের স্বাস্থ্যখাতের নেওয়া নানা উদ্যোগের প্রশংসা করেন এবং বাংলাদেশের স্বাস্থ্যসেবা দানের অভিজ্ঞতা কোরিয়ায় কাজে লাগাতে আগ্রহ প্রকাশ করেন।  

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক কোরিয়ায় বাংলাদেশের বহু মানুষ কর্মরত রয়েছেন উল্লেখ করেন। একইসঙ্গে কোরিয়া বাংলাদেশের পরীক্ষিত বন্ধু রাষ্ট্র বলেও তিনি উল্লেখ করেন।  

তিনি বাংলাদেশের হাসপাতালগুলোকে আধুনিক ও উন্নত মানের করতে কোরিয়া সরকারের সহযোগিতা সহায়তা কামনা করেন এবং কোরিয়ায় বাংলাদেশ থেকে নার্স, চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী পাঠাতে আগ্রহ দেখান।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারসহ স্বাস্থ্য মন্ত্রনালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।