ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাশিফল

বুড়ো আঙুলেই ভাগ্য বুড়ো আঙুলেই ভবিষ্যৎ

জ্যোতিষী রুবাই | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৫
বুড়ো আঙুলেই ভাগ্য বুড়ো আঙুলেই ভবিষ্যৎ

তথ্যটি অবাক হওয়ার মত হলেও সত্যি। আপনার বুড়ো আঙুলেই লুকিয়ে আছে আপনার জীবনের অনেক তথ্য।

আপনার জীবনের ওঠা পড়া, আপনার মনের নানা গোপন ঘরের চাবিকাঠি আর নিজের চোখের আড়ালে লুকিয়ে থাকা নিজের কিছু কিছু বৈশিষ্ট্য।

নিজেরকে জানা নিজেকে চেনা এটাই যে কোনও ধর্মের মানুষের একটি বড় লক্ষ্য। প্রতি মানুষের  নিজেকে জেনে নেয়া উচিত। কিন্তু তার উপায় কি ? উপায় বুড়ো আঙুল। জ্যোতিষ শাস্ত্রে এই বুড়ো আঙ্গুল দেখেই বজায় মানুষের মনের অনেক কথা।

জ্যোতিষ একটি বিজ্ঞান। আর বিজ্ঞান পরীক্ষা পর্যবেক্ষণ করে তবেই সিদ্ধান্তে উপনীত। তাই প্রথম পরীক্ষাটি করুন আপনার নিজের উপরেই।

আপনি জানেন কি আপনি কোন ধরনের মানুষ এবং আপনার ব্যক্তিত্ব কি ধরণের তা প্রকাশ করতে পারে আপনার হাতের  হাতের আঙুল আপনার হাতের শুধুমাত্র বুড়ো আঙুল আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অনেক তথ্যই প্রকাশ করতে পারে।

আসুন আপনার নিজের ব্যক্তিত্ব  জেনে নেয়া যাক শুধুমাত্র বুড়ো আঙুল দেখে।

তিন ধরণের হাতের বুড়ো আঙুলের ভাঁজের লম্বার পার্থক্য থাকে। প্রথম ধরনের আঙুলে বুড়ো আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য কম, দ্বিতীয় ধরনের  বুড়ো আঙুলের উপরের অংশ ও নিচের অংশের দৈর্ঘ্য সমান বা প্রায় সমান এবং তৃতীয় ধরনের বুড়ো আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য বেশী। মূলত এই ৩ ধরণের আঙুলের পার্থক্য দেখা যায় বিভিন্ন মানুষের মধ্যে ।

এবার নিজের হাত দেখে মিলিয়ে নিন আপনার বুড়ো আঙুল কোন ধরণের । তার পর শুরু করুন বিশ্লেষণ।

যদি আপনার বুড়ো আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য কম হয়ে থাকে তবে  আপনি অনেক আত্মবিশ্বাসী এবং জীবনের ব্যাপারে উৎসাহী একজন চনমনে মনের মানুষ।   আপনি জীবনে অনেক কিছু করতে চান, আপনি সমাজে পরিচিতি লাভ করতে চান।
আসুন এবার দেখে নি কি হতে পারে আপনার প্রেম এবং দাম্পত্য জীবনে। আপনি যদি প্রেমের জন্য সবকিছু করতে রাজি থাকেন। আপনার ভালোবাসা অদম্য। কোনও বাঁধাকেই আপনি বাঁধা বলে মানতে চান না। এর ফলে অনেক সময় আপনার সমস্যাও দেখা দেয়।

প্রেমিকা বা প্রেমিকের থেকে দূরে থাকলে আপনি অস্থির হয়ে পড়েন। যদি আপনার বুড়ো আঙুল হয় দ্বিতীয় ধরনের অর্থাৎ, বুড়ো আঙুলের উপরের অংশ ও নিচের অংশের দৈর্ঘ্য সমান বা প্রায় সমান। তাহলে আপনি নিশ্চয়ই জানেন আপনার চারিত্রিক বৈশিষ্ট্যের কথা। আসুন এবার মিলিয়ে নিন।

আপনি ভাবুক প্রকৃতির। কাজ করার  আগে থেকেই পরিকল্পনা করে রাখা আপনার পদ্ধতির মধ্যে পড়ে। আপনার এই পদ্ধতি আপনাকে জীবনে সফলতা আনতে অনেক বেশি সাহায্য করে থাকে। আপনি অনেক শান্ত এবং স্থির। উত্তেজনাতেও আপনি মাথা ঠাণ্ডা রেখে কাজ করতে বেশি পছন্দ করেন।

আসুন এবার দেখে নেওয়া যাক আপনার প্রেম এবং দাম্পত্য জীবন কেমন সেই দিকটি। প্রেমের ক্ষেত্রেও আপনি ধীর স্থির। আপনি আবেগের বশবর্তী হয়ে সিদ্ধান্ত আপনি কখনই গ্রহণ করেন না। প্রেম এবং দাম্পত্য নিয়ে আপনার নিজে সব কিছু স্বপ্ন এবং পরিকল্পনা আছে। আশা করা যায় সেগুলি সফল হবে।

আপনার আঙুল যদি হয় তৃতীয় ধরনের বুড়ো আঙুলের মতো অর্থাৎ উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য বেশি তবে,আপনি একজন বিশ্বস্ত এবং নির্ভর করা যায় এমন মানুষ। আপনি গোপন কথা কখনই প্রকাশ করে দেন না। আপনি পরিবারে এবং সমাজে ভরসা করা যায় এমন মানুষ হিসেবে ইতিমধ্যেই পরিচিতি লাভ করেছেন। আপনার সবদিকে লক্ষ্য রাখার সহজাত প্রবৃত্তি আছে। আপনি সব কাজেই মনোযোগী এবং চিন্তাশীল।

আসুন এবার দেখা যাক আপনার প্রেম এবং দাম্পত্য জীবন সম্পর্কে। এখানে সব থেকে গুরুত্বপূর্ণ হচ্ছে আপনি প্রেমিক হিসেবে যতটা কম রোমান্টিকই হন না কেন স্বামী হিসেবে আপনি ততটাই বেশি দায়িত্বশীল। দুম করে প্রেমে পরা আপনার স্বভাব নয়। অনেক দেখে, ভেবে বুঝে সম্পর্কে জড়াতে পছন্দ করেন। তবে সম্পর্কে জড়ালে তাকে টিকিয়ে রাখতে আপনি তৎপর থাকেন।

আপনারা পড়লেন কিভাবে বুড়ো আঙুল দেখে সহজেই আপনি নিজের এবং অন্য মানুষদের সম্পর্কে ধারণা করতে পারেন। তবে সঠিক ভাবে এই ধারণা করতে গেলে কিছুটা অনুশীলন দরকার। আশা করি আগামী দিনে আপনার এই অনুশীলন করবেন এবং একটি মানুষকে দেখেই তার চারিত্রিক বৈশিষ্ট্য সম্পর্কে খুব তাড়াতাড়ি ধারণা করে ফেলতে পারবেন।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।