ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাশিফল

ভালো ঘুমের জন্য ফেংশুই

জ্যোতিষী রুবাই | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
ভালো ঘুমের জন্য ফেংশুই

রাতে ঘুম হচ্ছে না? বিছানায় শুলেও এপাশ ওপাশ করতে হচ্ছে? সামান্য শব্দ হলেও ঘুম ভেঙে যাচ্ছে? অগত্যা রাত জেগে ফেসবুক, টুইটার আর ইন্টারনেট ঘাঁটাঘাঁটি!

অনেক সময় মনে হয় দুশ্চিন্তার কারণে ঘুমে ব্যাঘাত ঘটছে। আর ঘুম না হওয়ার ফলে সারাদিনটাই হয়ে যায় মাটি।

কাজে এনার্জি না পাওয়া থেকে শুরু করে, অবসাদ- এসব কিছুর পেছনেই আছে ঘুম মা হওয়া।

বেশিদিন এভাবে চলতে থাকলে স্থায়ী শারীরিক ক্ষতি হয়ে যেতে পারে। হতে পারে স্মৃতি হারানোর মতো রোগও। তবে ফেংশুইয়ের কয়েকটি টোটকা মেনে চললে গভীর ঘুম সম্ভব। আসুন জানা যাক কীভাবে।

১. অনেক বেডরুমেই টিভি ও কম্পিউটার থাকে। ভালো ঘুম চাইলে ওই দুই যন্ত্রকে নিজের বেডরুম থেকে এক্ষুনি বের করে দিন। ফেংশুই মতে, টিভি অত্যধিক পরিমাণে ইয়াং শক্তি উৎপন্ন করে, যা ঘুমের জন্য সমস্যার কারণ হয়ে দাঁড়ায়।

২. বেডরুমেও একটি লাফিং বুদ্ধ রাখুন। এর ফলে ঘরে পজিটিভ এনার্জি আসবে। মন হাল্কা হবে ও ভালো ঘুম আসবে। লাফিং বুদ্ধ ধন ওস্বাস্থ্যের প্রতীক। বেডরুমে লাফিং বুদ্ধ রাখলে ধন ও দাম্পত্য জীবনে প্রেম বাড়বে। পাশাপাশি আর্থিক বাধাও দূর হবে।

৩. ক্যাটকেটে রং পছন্দ হলেও বেডরুমে কিন্তু তা বর্জন করুন। খুব চটকদার রং ইয়াং শক্তি উৎপন্ন করে। তাই বেডরুমে সবসময় হাল্কা রং ব্যবহার করুন। তবে বিছানায় কিন্তু হাল্কা রঙের চাদর পাতবেন না। তা হলে সবসময় আলস্য ভর করবে আপনাকে।

৪. লাল বা গোলাপি রঙের চাদর বিছানায় পাতবেন। এই দুই রং উত্‍‌সাহ ও ভালোবাসা বাড়ায়। ভালো ঘুমের জন্য বেডরুমে কড়া নয়, বরং নরম আলো ব্যবহার করুন।

বাংলাদেশ সময়: ০০০৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।