ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

রাশিফল

রাশিফল

কেমন কাটবে ২০২১ সাল | জ্যোতিষ সৌনক শাস্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
কেমন কাটবে ২০২১ সাল | জ্যোতিষ সৌনক শাস্ত্রী

কোটি কোটি গ্রহ, নক্ষত্রে ভরা ব্রহ্মাণ্ডের একটা ছোট্ট গ্রহতে আমাদের বাস। যার নাম পৃথিবী।

চাঁদ-সূর্যের খেয়ালে যেমন জোয়ার-ভাটা, দিন-রাত্রি, পূর্ণিমা-অমবস্যা হয়, ঠিক তেমনি পরোক্ষ এবং প্রতক্ষ্যভাবে মানুষের গতিময় জীবনে এর প্রভাব পড়ে। মানুষসহ ৮ দশমিক ৭ মিলিয়ন নানা ধরনের প্রাণীর বাস এই পৃথিবীতে। তাদের প্রত্যেকের উপর প্রভাব পড়ে গ্রহ-নক্ষত্রের। এ কারণেই তো হাজার পরিশ্রম করেও অনেকে ফল পায় না আবার অনেকে জীবন পাল্টে যায় লটারির মতো। আর এই চক্রকে আপনারা ‘কপাল বা ভাগ্য’ বলে বিচার করলেও জ্যেতিষশাস্ত্রে তাকেই বলে গ্রহের ফের। ব্রহ্মাণ্ডের গ্রহের ফেরেই মানুষের জীবনচক্রের নাম ভাগ্যচক্র।

সালটা ছিল ২০২০, বছরটা যেন কাটতেই চাইছিল না। আপামর বিশ্ববাসী মনেপ্রাণে চাইছিলেন নিপাত যাক কঠিন এই বছর। আসুক নতুন দিন। সঙ্গে নিয়ে আসুক আমাদের আগের জীবন। নতুনের অপেক্ষায় আমরা সবাই।

কলকাতা থেকে জ্যোতিষ সৌনক শাস্ত্রী জানাচ্ছেন ‘কেমন কাটবে ২০২১ সাল’।

মেষরাশি: (২১ মার্চ–২০ এপ্রিল) লগ্নপতি: মঙ্গল: এমন ভাবার কোনো কারণ নেই যে, নতুন বছরে আপনার জীবনের সমস্যাগুলি সব সমাধান হয়ে যাবে। তবে আপনার জন্মদিনের পর থেকে ধীরে ধীরে অবস্থার পরিবর্তন হতে শুরু করবে।  প্রেম ও দাম্পত্য: নতুন প্রেমের সম্ভাবনা নেই। দাম্পত্য জীবন চলবে একই রকম। তবে বছরটায় দাম্পত্য কলহ কমবে। স্বাস্থ্য: জ্বর, সর্দি, কাশির মতো সমস্যাগুলো থাকবে। আঘাত বা হাড়জনিত সমস্যা দেখা দিতে পারে। ছোট শল্য চিকিৎসার সম্ভাবনা আছে। তবে বড় কোনো রোগ কাবু করতে পারবে না। পরিবার: বাবা-মা থেকে দূরে থাকতে হবে। সম্পত্তি নিয়ে আত্মীয় বা ভ্রাতৃস্থানীয় কারো সঙ্গে আলাপ হতে পারে। শিক্ষা: মেধা দিয়ে ডিগ্রি হাসিল হলেও মন আপনার চঞ্চল। মানসিক চঞ্চলতা সমস্যায় ফেলবে। ব্যবসা ও চাকরি: কর্মক্ষেত্রে কাজের চাপ বাড়বে। চাকরি, ব্যবসা দুই ক্ষেত্রে মধ্যভাগ থেকে শুভ। আর্থিক সচ্ছলতা মধ্যম।

বৃষরাশি (২১ এপ্রিল–২১ মে) লগ্নপতি: শুক্র: বছরটায় উচ্ছসিত হওয়ার মতো কোনো যোগ না থাকলেও খারাপ কোনো যোগ নেই। জীবনের সমস্যাগুলি কমবে। তবে সম্পূর্ণ নিরসন হবে না। প্রেম ও দাম্পত্য: দাম্পত্য জীবন মোটের উপর সুখের হলেও বৃষরাশির প্রেমযোগে সমস্যা থাকবে। বিয়ে ভেঙে যাওয়া বা পিছিয়ে যাওয়ার মতো ঘটনা ঘটতে পারে। প্রেম মনের দুর্বলতা নিতে পারে আপনার মনের মানুষ। স্বাস্থ্য: ক্রনিক রোগ ছাড়া তেমন কোনো সমস্যার সম্ভাবনা নেই। বছরের মধ্যে একাধিকবার চিকিৎসকের কাছে যেতে হবে। পরিবার: সম্পত্তি সমস্যা বাড়বে। কনিষ্ঠদের সঙ্গে সম্পর্ক ভালো হবে, কিন্তু বড়দের সঙ্গে সমস্যা দেখা দেবে। শিক্ষা: উচ্চশিক্ষা যোগ থাকলেও নানা কারণে বাতিল হতে পারে। গবেষণা কাজের সঙ্গে যুক্তদের বাধা আসবে। ব্যবসা ও চাকরি: কর্মক্ষেত্রে উন্নতির যোগ ক্ষীণ। ব্যবসায় মিশ্র যোগ। কাজের চাপ বাড়বে। আর্থিক সচ্ছলতা মধ্যম। ধার করতে হতে পারে।

মিথুনরাশি (২২ মে–২১ জুন) লগ্নপতি-বুধ: ২০২০ থেকে কিছুটা ভালো কাটবে নতুন বছর। অর্থনৈতিক সমস্যা থাকলেও তার পরিমাণ কমবে। ২০২০ সালে ব্যবসা শুরু করেছেন এমন মিথুন জাতকের পক্ষে এই বছর ইতিবাচক। প্রেম ও দাম্পত্য: প্রেমযোগে সমস্যা কমলেও নতুন প্রেমের সম্ভাবনা ক্ষীণ। দাম্পত্য জীবনের সমস্যার সমাধান হবে, তবে বিবাহযোগে বাধা আছে। স্বাস্থ্য: ছোটখাটো রক্তপাতের যোগ আছে। বড় মাপের সমস্যা বা অস্ত্রোপচার উড়িয়ে দেওয়া যাচ্ছে না। যারা হাঁপানিজাতীয় রোগের আক্রান্ত তাদের সমস্যা হতে পারে। পরিবার: সম্পত্তি নিয়ে সমস্যা থাকবে। জমি-বাড়ি বিক্রি করতে গিয়ে পারিবারিক দিক থেকে বাধা পাবেন। শিক্ষা: শিক্ষাক্ষেত্রে বহু বাধা অতিক্রম করতে হবে বছরটায়। ব্যবসা ও চাকরি: বছরের প্রথম দিকে ব্যবসায় সমস্যা চলতে থাকবে। পাওনাদার নিয়ে সমস্যা বাড়তে পারে। চাকরির স্থানে কর্ম পরিবর্তনের যোগ।

কর্কট রাশি (২২ জুন–২২ জুলাই) লগ্নপতি- চন্দ্র: বছরটা খুব ভালো না হলেও খুব খারাপ কাটবে না। আপনার কাঙ্ক্ষিত সফলতা অধরা থাকলেও জীবনে এগোনোর সুযোগ পাবেন। গতবছরে করা কিছু ব্যর্থ চেষ্টা এ বছরে সফলতার মুখ দেখবে। প্রেম ও দাম্পত্য: প্রেম নিয়ে কিছু সমস্যা আসতে পারে। দাম্পত্য জীবনের অর্থনৈতিক কারণে ছোটখাটো সমস্যা থাকবে। স্বাস্থ্য: উচ্চ রক্তচাপপ নিয়ে সমস্যায় পড়বেন। বছরের মাঝামাঝি এবং শেষের দিকটি স্বাস্থ্যের দিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। কোনো বিষয় নিয়ে বেশি চিন্তা করার প্রবণতা ছাড়তে হবে। পরিবার: পরিবারে বড় কিছু শুভ বা অশুভ যোগ নেই। কিছু কিছু সমস্যা আপনাকে বিচলিত করবে। শিক্ষা: শিক্ষাযোগ শুভ। শিক্ষা নিয়ে আপনার পরিকল্পনা বিভিন্ন সমস্যার সম্মুখীন হলেও সফল হবে। ব্যবসা ও চাকরি: চিরাচরিত ব্যবসার সঙ্গে নতুন ব্যবসা শুরু করলে লাভের অঙ্ক বাড়বে। চাকরিতে উন্নতির সম্ভাবনা ক্ষীণ। চাকরি পরিবর্তনের সম্ভাবনা আছে।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ আগস্ট) লগ্নপতি- রবি: আপনি শান্ত, সহনশীল কিন্তু উগ্র। তাই মানসিক চাপের তারতম্য ঘটবে। অস্থিরতা গ্রাস করবে। বছর শুরুর দিকটা কিছুটা সমস্যা যোগ থাকলেও শেষের দিকে অতি মঙ্গলময়। প্রেম ও দাম্পত্য: প্রেমভাব শুভ। দাম্পত্য জীবনে তৃতীয় কাউকে নিয়ে সন্দেহের কারণে দাম্পত্য কলহ বাড়বে। সন্তানকে নিয়ে চিন্তা বাড়বে। স্বাস্থ্য: সুগার বা মধুমেহ রোগ ধরা পড়তে পারে। রক্তচাপের সমস্যা দেখা দিতে পারে। খাদ্যাভ্যাসের দরুন পেটের সমস্যা ভোগাবে। পরিবার: কনিষ্ঠদের সঙ্গে সম্পত্তি নিয়ে সমস্যা। বড়দের সঙ্গে মতবিরোধের ঘটান ঘটতে পারে। সন্তানযোগ শুভ। শিক্ষা: আপনি মেধাবী কিন্তু অলস। তাই শিক্ষাযোগ মধ্যম। নতুন কোর্সে চান্স পাওয়ার সুযোগ বাড়বে। ব্যবসা ও চাকরি: চাকরিতে উন্নতির সম্ভাবনা ক্ষীণ। কর্মক্ষেত্র বাধামুক্ত নয়। চাকরি অধিক ব্যবসা শুভ। তবে ব্যবসায় মূলধনের প্রয়োজনে ঋণ নিতে হতে পারে। আর্থিকযোগ শুভ।

কন্যা রাশি (২৪ আগস্ট–২৩ সেপ্টেম্বর) লগ্নপতি - বুধ: কর্মভাবে বছরের শুরুর দিকে জীবনে যতটা উৎসাহ থাকবে শেষের দিকে ততটা থাকবে না। ফলে কাজকর্মে তারতম্য ঘটবে। শারীরিক সমস্যা দেখা দিতে পারে। আবেগতাড়িত হয়ে কাজ করে ফেলার পরে নিজেই হতাশ হবেন। প্রেম ও দাম্পত্য: আপনি লাজুক কিন্তু অভিমানী। একাধিক প্রেমের সম্ভাবনা আছে। আপনি রমনীপ্রেমী। দাম্পত্য ছোটখাটো কলহ ছাড়া কিছু জটিল সমস্যা নেই। আপনি অন্যের কাছে সর্বদা ঈর্ষণীয়। স্বাস্থ্য: অস্ত্রোপচারের যোগ আছে। কান, চোখের সমস্যা ভোগাতে পারে। ঠাণ্ডা লাগার ধাঁত আছে। মেটাবলিজম রেট কম, তাই গ্যাস অম্বলের সমস্যা থাকবেই। পরিবার: পরিবারে আপনাকে নিয়ে কারো সমস্যা নেই। কিন্তু আপনার কারণে চিন্তা লেগে থাকবে। পরিবারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আপনাকে বাদ দিয়ে হবে না। শিক্ষা: আপনি মেধাবী হলেও অলস। বছরের মাঝামাঝি সফলতা আসবে। বিদেশে শিক্ষা গ্রহণের জটিলতার অবসান ঘটবে। ব্যবসা ও চাকরি: কর্মক্ষেত্রে সহকর্মীরা সমনা সামনি কিছু না বললেও আপনার উন্নতিতে বাধা সৃষ্টি করবে। ব্যবসা অধিক আপনার চাকরি শুভ। তবে ছোট ছোট ব্যবসা করে থাকবেন। আর্থিকযোগ শুভ। অর্থ আপনার কাছে ঠিক চলে আসে। তবে আপনি খুব একটা সঞ্চয়ী নন।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর–২৩ অক্টোবর) লগ্নপতি- শুক্র: জাতক, জাতিকার সামগ্রিক জীবন শুভ হলেও সারা বছর ধরে ছোটখাটো সমস্যা লেগেই থাকবে। শারীরিক সমস্যা বিব্রত করতে পারে। স্বাভাবিক জীবনের স্বাদ পেয়ে অতিরিক্ত উৎসাহী হয়ে সমস্যায় পড়তে পারেন। প্রেম ও দাম্পত্য: প্রেমের জন্য শুভ। প্রেমের চেষ্টায় সফলতা পাবেন। দাম্পত্যযোগে নতুন অতিথির আগমন ঘটতে পারে। স্বাস্থ্য: উচ্চ রক্তচাপ, থাইরয়েড ইত্যাদির সমস্যা দেখা দিতে পারে। অস্ত্রোপচারের সম্ভাবনা আছে। পরিবার: সন্তানের উন্নতিতে আনন্দ পাবেন। সম্পত্তি নিয়ে সমস্যা বাড়বে। পুরনো পারিবারিক ঝগড়া মাথাচাড়া দিয়ে উঠতে পারে। শিক্ষা: শিক্ষার্থীদের জন্য মিশ্র। শিক্ষা ব্যবসার সঙ্গে যুক্তদের জন্য বছরটি ভালো যাবে। ব্যবসা ও চাকরি: বছরের মাঝামাঝি সময় পর্যন্ত চাকরির উন্নতিতে সমস্যা থাকবে। এরপর উন্নতির সম্ভাবনা আছে। নতুন চাকরির সুযোগ। ব্যবসায় উন্নতির যোগ আছে।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর–২২ নভেম্বর) লগ্নপতি- মঙ্গল: গত বছর আপনাকে যে শিক্ষা দিয়েছে সেগুলি নতুন বছরে নিজের জীবনে কাজে লাগাতে পারলে সফলতা আসবে। নিজেকে শান্ত রাখার চেষ্টা করুন। আপনার অস্থিরতার ফলে সমস্যা তৈরি হয়। প্রেম ও দাম্পত্য: প্রেম নিয়ে সংশয় থাকবে। এই সংশয় সম্পর্কে সমস্যা ডেকে আনতে পারে। দাম্পত্যযোগ সুখের। স্বাস্থ্য: উচ্চ রক্তচাপ, খাদ্যনালীর সমস্যার যোগ আছে। ছোটখাটো রক্তপাত এবং আঘাত বছরটা আপনাকে ভোগাতে পারে। পরিবার: পরিবারযোগ শুভ। কনিষ্ঠদের সঙ্গে সম্পর্ক ভালো হবে। সম্পত্তি নিয়ে সমস্যা দেখা দেবে। আত্মীয়দের সাথে মনোমালিন্য। তবে মায়ের পরিবারের সঙ্গে শুভযোগ বহাল থাকবে। শিক্ষা: শিক্ষাক্ষেত্রে সফলতা আসবে। উচ্চশিক্ষার্থীদের জন্য শুভযোগ আসবে। ব্যবসা ও চাকরি: খাদ্য বা খাদ্যপণ্য সঙ্গে যুক্তদের জন্য বছরটা শুভ। এছাড়া বস্ত্র ব্যবসায় শুভ যোগ দেখা যাচ্ছে।  ইমারতি ব্যবসায়েও শুভযোগ দেখা যাচ্ছে। চাকরিতে স্থান পরিবর্তন ঘটবে।  

ধনু রাশি (২৩ নভেম্বর–২১ ডিসেম্বর) লগ্নপতি- বৃহস্পতি: নতুন বছরে আর্থিক সমস্যা কিছুটা কমবে। তবে পুরোপুরি আর্থিক সমস্যা এখনই সমাধান হবে না। প্রেম, বিয়ে নিয়ে সতর্ক থাকতে হবে। প্রতারণার মুখোমুখি হতে পারেন। প্রেম ও দাম্পত্য: দাম্পত্য জীবন সুখের। কর্মক্ষেত্রে নতুন প্রেমের সম্ভাবনা আছে। স্বাস্থ্য: চোখের সমস্যা, কিডনি সমস্যা, পায়ের সমস্যা, সুগারের সমস্যা ভোগাতে পারে। পরিবার: গুরুজন ও ছোটদের নিয়ে বছর ভালোই কাটবে। প্রতিবেশীর চক্রান্তে সংসারে অশান্তি হতে পারে। শিক্ষা: উচ্চশিক্ষায় কিছু বাধা আসবে। সাধারণভাবে শিক্ষাযোগ শুভ। ব্যবসা ও চাকরি: নতুন ব্যবসা শুরু পরিকল্পনা সফল হবে। তবে আর্থিক বিষয় নিয়ে ব্যবসায়ে সমস্যা থাকবে। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা।

মকররাশি: (২২ ডিসেম্বর–২০ জানুয়ারি) লগ্নপতি-শনি: লগ্নপতি শনি শুভ ফলদায়ক হবে। তবে বছরের মাঝামাঝি কিছু সমস্যা বড় আকার ধারণ করতে পারে। নিজেকে খারাপ সময়ে স্থির রাখতে পারলে জীবনে সাফল্য আসবে। প্রেম ও দাম্পত্য: প্রেম নিয়ে পরিবারের সঙ্গে মতবিরোধ হতে পারে। বন্ধুর সাহায্যে সমস্যার সমাধান হবে। দাম্পত্য জীবনে বছরের শুরুর দিকে কিছু সংশয় আসতে পারে। বছর শেষে শান্তি ফিরবে। স্বাস্থ্য: ছোটখাটো শারীরিক সমস্যার যোগ আছে। বড় কোনো সমস্যার সম্ভাবনা নেই। তবে হাঁটু বা ঘাড়ের ব্যথায় কষ্ট পাবেন। পরিবার: সম্পত্তি নিয়ে পরিবারে সমস্যা দেখা দেবে। আইনি সমস্যার যোগ আছে। সন্তানকে নিয়ে চিন্তা বাড়বে। শিক্ষা: শিক্ষাযোগে বাধা আছে। শিক্ষার জন্য বিদেশযাত্রা সুযোগ নষ্ট হতে পারে। ব্যবসা ও চাকরি: চাকরিস্থানে উন্নতির যোগ আছে। অংশীদারি ব্যবসায় ভাঙন ধরতে পারে। আর্থিকযোগে বাধা।

কুম্ভরাশি (২১ জানুয়ারি–১৮ ফেব্রুয়ারি) লগ্নপতি: বৃহস্পতি: বছরটায় জীবন-জীবিকা প্রায় একইভাবে চলতে থাকবে। বছরের মাঝামাঝি সময় থেকে জীবনযোগ শুভ। তাড়াহুড়া করে সিদ্ধান্ত নেওয়া জীবনে সমস্যা ডেকে আনতে পারে। প্রেম ও দাম্পত্য: প্রেমযোগ শুভ। নতুন প্রেমের সম্ভাবনা আছে। দাম্পত্যযোগ শুভ। বিয়ের প্রস্তাব পেতে পারেন। স্বাস্থ্য: বাতের ব্যথায় সমস্যা বাড়তে পারে। অস্ত্রোপচারের যোগ আছে। হাড়ক্ষয় বা হাড়ের রোগ আপনাকে ভোগাবে। পরিবার: পারিবারিক সমস্যা নেই বললেই চলে। তবে পারিবারিক শান্তি বজায় রাখতে জাতক-জাতিকারা অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। শিক্ষা: শিক্ষাক্ষেত্রের সঙ্গে যুক্তদের জন্য শুভ বছর। তবে বিজ্ঞানভিত্তিক উচ্চশিক্ষার বাধা আসবে। ব্যবসা ও চাকরি: চাকরি পরিবর্তনের যোগ আছে। আর্থিকযোগ শুভ। ব্যবসায় উন্নতির সম্ভাবনা। আপনার ব্যবসায়ী যোগ শুভ।

মীন রাশি: ( ১৯ ফেব্রুয়ারি–২০ মার্চ) লগ্নপতি-বৃহস্পতি: আর্থিক সমস্যার সুরাহা হতে কিছুটা সময় লাগবে। অর্থনৈতিক কারণে জীবনে সমস্যা এলেও সেটা আপনি সামলে উঠতে সমর্থ হবেন। সমস্যা থাকবে তবে তার মোকাবিলা করলে সফল হবেন। তবে আপনার অর্থযোগ শুভ। কোনো না কোনোভাবে আপনার পকেটে অর্থ চলে আসে। প্রেম ও দাম্পত্য: প্রেমের জন্য ২০২১ মীন জাতক-জাতিকাদের শুভ বছর। নতুন প্রেমের প্রস্তাব পেতে পারেন। দাম্পত্য জীবন সুখের। তবে দাম্পত্যের মধ্যে তৃতীয় প্রেম আসবে। তবে তা কেটেও যাবে। স্বাস্থ্য: লিভারজনিত এবং হজমের সমস্যা বছরভর আপনাকে ভোগাবে। বড় কোনো সমস্যার যোগ নেই। তবে ক্রনিক রোগ আপনার পিছু ছাড়বে না। সম্পত্তি নিয়ে সমস্যার যোগ আছে। পারিবারিক আর্থিক বিষয় নিয়ে মনোমালিন্যের সম্ভাবনা আছে। পরিবারে আপনি মধ্যমণি। শিক্ষা: আপনারা মেধাবী হলেও অলস হন। তবে প্রয়োজনে গা ঝাড়া দিয়ে মাঠে নেমে পড়তে পারেন। শিক্ষার ক্ষেত্রটি শুভ। উচ্চশিক্ষার যোগ আছে। ব্যবসা ও চাকরি: নতুন ব্যবসা শুরু করার পরিকল্পনায় বাধা আসবে। চাকরির ক্ষেত্রটি শুভ। নতুন চাকরির সম্ভাবনা আছে। করতে পারলে ব্যবসা এবং চাকরি উভয়ই শুভ। অর্থযোগ মোটের উপর সচ্ছল।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa