ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ভারত

টলিউডে অভিনয়ের আড়ালে শিক্ষক নিয়োগ দুর্নীতির জাল ছড়াচ্ছে তারা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
টলিউডে অভিনয়ের আড়ালে শিক্ষক নিয়োগ দুর্নীতির জাল ছড়াচ্ছে তারা!

কলকাতা: এতদিন ভারতের মুম্বাইয়ের বলিউডে অপরাধ জগতের কালো টাকা বিনিয়োগ নিয়ে নানান ঘটনা শোনা যেত। এবার কলকাতার টালিগেঞ্জের টলিউডেও শিক্ষক নিয়োগের কালো টাকা বিনিয়োগ হয়েছে বলে চাঞ্চল্য তৈরি হয়েছে।

অযোগ্যদের সরকারি স্কুলে টাকার বিনিময়ে চাকরি পাইয়ে দেওয়া টাকা নাকি টলিপাড়ার বিনোদন জগতে বিনিয়োগ হয়েছে! এমনই তথ্য ঘুরপাক খাচ্ছে পশ্চিবঙ্গের রাজ্য-রাজনীতিতে।

ইতোমধ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার পশ্চিমবঙ্গের সাবেক মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় ও তার ঘনিষ্ঠ বান্ধবী অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়। অভিনেত্রীর দুই ফ্ল্যাট থেকে মিলেছিল প্রায় ৫০ কোটি রুপি, পাশাপাশি উদ্ধার হয়েছে কোটি কোটি রুপির গহনাসামগ্রী, গাড়ি, বাড়ি ইত্যাদি। সম্প্রতি নিয়োগ দুর্নীতিতে হুগলি জেলার আরামবাগের প্রাথমিক স্কুলের শিক্ষক শাহিদ ইমামের নাম উঠে আসে। শাহিদ নিজে অভিনয়-মিউজিক ভিডিও করেছে, পাশাপাশি দুর্নীতির মোটা টাকা টলিউডে বিনিয়োগ করেছিল বলে জানা গিয়েছিল।

শুক্রবার (২৪ ফেব্রয়ারি) নাম উঠে এল হাওড়া জেলার হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের। তার বিরুদ্ধে সিনেমা ও টিভি সিরিয়ালে লাখ লাখ রুপি বিনিয়োগের অভিযোগ উঠেছে। এই অভিনেত্রী মডেলিং করতেন বলেও শোনা যায়। হৈমন্তীর নাম নিয়ে চর্চা শুরুর পর থেকেই তিনি বেপাত্তা।

রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় থেকে শুরু করে একাধিক রাজ্য শিক্ষাপর্ষদ ও বোর্ডের কর্মকর্তারা জেল হেফাজতে। তাদের জেরা করে বিভিন্ন জেলা থেকে এজেন্টেদর নাম উঠে আসছে। তদন্তের জাল বিস্তার করতেই সম্প্রতি শাসক দলের যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষকে গ্রেফতার করে সিবিআই। তাকে জেরা করে বৃহস্পতিবার হৈমন্তীর নাম জানা যায়। তার সাবেক স্বামী গোপাল দলপতি ও অভিনেত্রী এই দুর্নীতির সঙ্গে যুক্ত বলে জানিয়েছিল কুন্তল।

গোপাল দলপতির সঙ্গে এই হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের বিয়ে হলেও বছর তিনেক আগে ডিভোর্স হয়ে যায়। এই হৈমন্তীর কাছেই নাকি রয়েছে শিক্ষক নিয়োগ দুর্নীতির মোটা অঙ্কের টাকা। সম্প্রতি উত্তরবঙ্গের এক প্রভাবশালী নেতার আপ্ত সহায়কের অ্যাকাউন্ট থেকে গোপাল দলপতির অ্যাকাউন্টে ৩৯ লাখ রুপি ঢুকেছিল। সেই অর্থ গোপাল ট্রান্সফার করেছিলেন হৈমন্তীর সংস্থার অ্যাকাউন্টে। বৃহস্পতিবার এমনটাই দাবি করেছেন যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ।

কলকাতায় ফ্ল্যাটে থাকলেও হৈমন্তীর বাড়ি হাওড়া জেলার বাকসাড়ায়। তিনতলা ওই বাড়িতে থাকেন তার বাবা, মা, ছোট বোন। শুক্রবার পুলিশ জানতে চায় হৈমন্তী কোথায়? তার মায়ের দাবি, দিন দশেক আগে মেয়ে বাড়িতে এসেছিল। তবে সেই দাবিকে উড়িয়ে দিয়েছেন হৈমন্তীর প্রতিবেশীরা। তাদের দাবি, তিনদিন আগেই হৈমন্তী এসেছিলেন বিলাসবহুল গাড়িতে চেপে।

মধ্যবিত্ত বাড়ির মেয়ে হৈমন্তীর উত্থান নজর কাড়া। জানা গিয়েছে, হৈমন্তী গঙ্গোপাধ্যায় মডেলিং করতেন। পাড়ার মেয়ে সিরিয়াল, সিনেমা করেন বলেই জানতেন প্রতিবেশীরা। গভীর রাত পর্যন্ত হৈমন্তীর বাড়ির সামনে বিলাসবহুল সব গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখতেন তারা। তিনি মুম্বাইয়ে একটি সংস্থা চালাতেন। রয়েছে কলকাতার ডালহৌসিতে একটি অফিস। বর্তমানে সেটি তালাবন্ধ। পরিবারের বাকিরা সাধারণভাবে থাকলেও হৈমন্তীর জীবনযাপন আড়ম্বরপূর্ণই ছিল। বাড়িতে এলে থাকতেন দোতলার একটি ঘরে। এহেন হৈমন্তীই এখন সিবিআই নজরে।

ফলে শিক্ষক নিয়োগ দুর্নীতির যত তদন্ত এগোচ্ছে তত অভিনয় জগতের যোগও বাড়ছে। অর্পিতা থেকে শাহিদ হয়ে এখন হৈমন্তী। একদিকে রাজনৈতিক নেতৃত্ব, আমলা, এজেন্ট সঙ্গে বলি-টলি যোগ।  

অন্যদিকে, টলিউডে অর্থ বিনিয়োগের মতো অভিযোগও সামনে এসেছে। হৈমন্তীর সঙ্গে সাবেক মন্ত্রী তথা তৃণমূল নেতা, অভিনয় জগতের তাবড় অভিনেতাদের ছবিও এখন প্রকাশ্যে এসেছে। অর্পিতা, শাহিদ, হৈমন্তীর পর কে? এখন এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে রাজনৈতিক মহলে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
ভিএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।