ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ভারত

১৬ হাজার হার্ট অপারেশন করা ডাক্তার মারা গেলেন হার্ট অ্যাটাকেই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুন ৭, ২০২৩
১৬ হাজার হার্ট অপারেশন করা ডাক্তার মারা গেলেন হার্ট অ্যাটাকেই

ভারতের গুজরাটের এক হৃদরোগ বিশেষজ্ঞ ডা. গৌরব গান্ধী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। গুজরাটের প্রসিদ্ধ ও কনিষ্ঠতম কার্ডিওলজিস্টদের একজন ছিলেন গৌরব গান্ধী।

তিনি চিকিৎসা জীবনে সফলভাবে ১৬ হাজারেরও বেশি হার্ট সার্জারি করেছেন।

মঙ্গলবার (৬ জুন) সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে রাজ্যটির জামনগরে।

জানা গেছে, জামনগরের সুপরিচিত হৃদরোগ বিশেষজ্ঞ ছিলেন গৌরব গান্ধী।

পুলিশ জানিয়েছে, ঘুমের মধ্যেই মারা যান গান্ধী। প্রতিদিনের মতো সোমবার (৫ জুন) রাতেও রোগী দেখে হাসপাতালের সময়সূচি শেষ করেন। এরপর প্যালেস রোডের নিজ বাসভবনে ফিরে আসেন তিনি।  

রাতে বাসায় খাবার খেয়ে কিছুক্ষণ পরই ঘুমাতে যান। তার পরিবার জানায় তার আচরণে কোন কিছুই অস্বস্তি লক্ষ্য করা যায়নি। রাতে তার কোনো শারীরিক সমস্যা আছে বলেও পরিবারকে জানাননি ওই চিকিৎসক।  

কিন্তু পরের দিন ঘুম থেকে না ওঠায় সন্দেহ হয় পরিবারের সদস্যদের। সাধারণত সকাল ৬টা নাগাদ ঘুম থেকে ওঠেন ৪১ বছর বয়সী ওই চিকিৎসক। কিন্তু এদিন সেই সময় পেরিয়ে যাওয়ার পরই পরিবারের সদস্যরা তার ঘরে এসে তাকে ডাকার চেষ্টা করেন। কিন্তু তিনি আর সাড়া দেননি। পরে পরিবারের সদস্যরা তাকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা জানিয়েছেন হার্ট অ্যাটাকের কারণেই মৃত্যু হয়েছে ৪১ বছর বয়সী গৌরব গান্ধীর।  

পরিবার সূত্রে জানা গেছে, মাত্র ২০ বছরের চিকিৎসক জীবনে এই কার্ডিওসার্জন মোট ১৬ হাজারেরও বেশি হার্ট সার্জারি করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।