ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ভারত

ভারতে বাড়ি বাড়ি গিয়ে বয়স্কদের ভোট গ্রহণ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
ভারতে বাড়ি বাড়ি গিয়ে বয়স্কদের ভোট গ্রহণ শুরু

আগরতলা(ত্রিপুরা): ভারতে লোকসভা নির্বাচনকে সামনে রেখে বুধবার(১০ এপ্রিল) থেকে শুরু হয়েছে শারীরিক প্রতিবন্ধী এবং ৮৫ বছর বা তার বেশি বয়স্ক ভোটারদের ভোট গ্রহণ। নির্বাচন কমিশনের একটি টিম বাড়ি বাড়ি গিয়ে এই সকল ভোটারদের ভোট সংগ্রহ করছেন।

আজ (১০ এপ্রিল) পশ্চিম ত্রিপুরা লোকসভা আসন এবং রামনগর বিধানসভা আসনের উপনির্বাচনের জন্য বাড়ি বাড়ি গিয়ে ভোট নেওয়া হয়। উপস্থিত ছিলেন রাজ্যের ত্রিপুরা মুখ্য নির্বাচন আধিকারিক পুনীত আগরওয়াল, পশ্চিম জেলার জেলা শাসক তথা পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনের রিটার্নিং অফিসার ডা. বিশাল কুমারসহ অন্যান্য আধিকারিক এবং নিরাপত্তাকর্মীরা।
 
১০ এবং ১২ এপ্রিল পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনের জন্য বাড়ি থেকে ভোট সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন রাজ্যের মুখ্যনির্বাচনী আধিকারিক পুনীত আরওয়াল। তিনি আরো বলেন, ১৭ এবং ১৮ এপ্রিল পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের জন্য বাড়ি বাড়ি গিয়ে ভোট নেওয়া হবে। পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের হোম বাড়ি থেকে ভোট দেওয়ার ভোটার রয়েছেন প্রায় চার হাজার ৫৮০জন এবং পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে এমন ভোটার রয়েছেন ৪ হাজার ৭২০ জনের মত।
 
এই বিষয়ে পশ্চিম জেলার জেলা শাসক তথা পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনের রিটার্নিং অফিসার ডা. বিশাল কুমার বলেন, পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের অন্তর্গত বিভিন্ন এলাকায় গিয়ে বাড়ি বাড়িতে ভোট সংগ্রহ করার জন্য সব মিলিয়ে ২০০টি টিম গড়া হয়েছে। তারা বিভিন্ন জায়গায় বাড়ি থেকে ভোট সংগ্রহ করছেন।

এই বিষয়ে লিটন চন্দ্র ভৌমিক নামে একজন শারীরিক প্রতিবন্ধী ভোটার জানান, প্রথম বারের মতো বাড়িতে বসে ভোট দিচ্ছেন, নির্বাচন কমিশনের তরফে এই পদ্ধতি চালু করায়তাদের অনেক সুবিধা হচ্ছে বলে জানান। আগে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়া অনেক কষ্টসাধ্য ছিল। এইজন্য তিনি নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন।  

এর আগেও একাধিক নির্বাচনের বাড়ি বাড়ি গিয়ে নির্বাচন দপ্তরের কর্মীরা ভোট সংগ্রহ করেছেন।


বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, এপ্রিল ১০,২০২৪
এসসিএন/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।