ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ভারত

উড়িষ্যায় ফ্লাইওভার থেকে যাত্রীবাহী বাস পড়ে নিহত ৫, আহত ৪০

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
উড়িষ্যায় ফ্লাইওভার থেকে যাত্রীবাহী বাস পড়ে নিহত ৫, আহত ৪০

কলকাতা: ফের দুর্ঘটনার কবলে ভারতের উড়িষ্যা রাজ্য। নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী একটি বাস সেখানের বারবাতি ফ্লাইওভার থেকে নিচে পড়ে অন্তত পাঁচজন নিহত হয়েছেন বলে খবর।

 

এ দুর্ঘটনায় প্রায় ৪০ জনের বেশি যাত্রী আহত হয়েছেন। নিহতদের মধ্যে চারজন পুরুষ এবং একজন নারী রয়েছেন। বাসটিতে প্রায় ৫০ জন যাত্রী ছিল।

সোমবার (১৫ এপ্রিল) রাতে ঘটনাটি ঘটেছে উড়িষ্যা জাজপুর এলাকায়। বাসটি উড়িষ্যার পুরী জেলা থেকে কলকাতায় আসছিল।

জানা যায়, রাতে যাত্রীবাহী বাসটি জাতীয় সড়ক ধরে এগোচ্ছিল। পথে ওই রাজ্যের বারবাতি ফ্লাইওভারে ওঠার পর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। তাতেই দুর্ঘটনার কবলে পড়ে বাসটি।

স্থানীয় পুলিশ জানিয়েছে, আহত ৪০ জনের মধ্যে ৩০ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে সংকটাপন্নদের কটকের এসসিবি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

দুর্ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে বলে জানিয়েছেন ধর্মশালা থানার ইনচার্জ তপন কুমার নায়েক।  

এ ঘটনায় নিহতদের প্রতি শোক প্রকাশ করেছেন উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। মৃতদের স্বজনদের তিন লাখ রুপি করে দেওয়ার ঘোষণা করেছেন তিনি।

মাইক্রোব্লগিং সাইট এক্স -এ শোক প্রকাশ করে নবীন পট্টনায়ক লিখেছেন, জাজপুর জেলার বারবাতি স্ট্রিট এলাকায় যাত্রীবাহী বাস দুর্ঘটনার কথা জেনে আমি দুঃখিত। আমি নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। এছাড়া, আমি সকল আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

এর আগে গতবছর ২ জুন উড়িষ্যার বালেশ্বর জেলার বাহাঙ্গা বাজার এলাকায় তিন ট্রেনের একসঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটেছিল। সেটাই ছিল চলমান ট্রেন দুর্ঘটনার মধ্যে সবচেয়ে বড় খবর। হাওড়া শালিমার থেকে চেন্নাইগামী করমন্ডল এক্সপ্রেস, বেঙ্গালুরু- হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস এবং মালবাহী -এই তিন ট্রেনের ভয়ংকর সংঘর্ষে প্রাণ গিয়েছিল তিন শতাধিক যাত্রীর।

বাংলাদেশ সময়: ০১৪১ ঘণ্টা, ১৬ এপ্রিল ২০২৪
ভিএস/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।