ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ভারত

ভারতে নির্বাচন: বাম-তৃণমূল সংঘর্ষ, হাজারের বেশি অভিযোগ নির্বাচন কমিশনে 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, মে ১৩, ২০২৪
ভারতে নির্বাচন: বাম-তৃণমূল সংঘর্ষ, হাজারের বেশি অভিযোগ নির্বাচন কমিশনে 

আজ স্থানীয় সময় সকাল ৭টা থেকে ভারতের লোকসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।  

পশ্চিমবঙ্গের ৮টি লোকসভা আসনসহ ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে মোট ৯৬টি আসনে ভোট হচ্ছে আজ।

এর মধ্যে অন্ধ্রপ্রদেশের ২৫টি এবং‌ তেলঙ্গানার ১৭টি আসনের সবকটিতেই  ভোট হয়ে যাচ্ছে।  

পশ্চিমবঙ্গের ভোটে সকাল ১১টা পর্যন্ত মোট ১,০৮৮ অভিযোগ জমা পড়েছে নির্বাচন কমিশনে। তার মধ্যে দলগত ভাবে সিপিএম ৭২টি, কংগ্রেস ৬০টি, বিজেপি ৬টি এবং তৃণমূলের তরফে একটি অভিযোগ করা হয়েছে।

ভোটের দিন নির্বাচন কমিশনের ভূমিকায় অসন্তুষ্ট মহুয়া মৈত্র বলেন, এমসিসি ভায়োলেন্সে কমিশন কোনও পদক্ষেপ করে না। প্রথম দু’দফায় সাম্প্রদায়িক কথাবার্তায় কোনও পদক্ষেপ নেয়নি কমিশন।

এদিকে কৃষ্ণনগরের চাপড়ার একটি বুথে সিপিএমের এজেন্টকে বসতে না দেওয়ার অভিযোগ আসলে তা নিয়ে বাম এবং তৃণমূল কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন।  খবর এনডিটিভি, আনন্দবাজার 

চতুর্থ দফার এই ভোটে ৯৬টি লোকসভা আসনে মোট ভোটার ১৭ কোটি ৭০ লাখ  যার মধ্যে  ৮ কোটি ৯৭ লাখ পুরুষ ভোটার এবং ৮ কোটি ৭৩ লাখ নারী ভোটার। ভোটগ্রহণে ১ কোটি ৯২ লাখ ভোটকেন্দ্র করেছে নির্বাচন কমিশন। ভোটের দায়িত্বে থাকছেন ১৯ লাখেরও বেশি কর্মকর্তা এবং ভোটকর্মী।

এই দফার ভোটে হেভিওয়েট প্রার্থীদের মধ্যে র‍্যেছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব, ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লাহ, কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরী, তৃণমূল কংগ্রেসের প্রার্থী মহুয়া মৈত্র, বিজেপির দিলীপ ঘোষসহ রয়েছেন আরও অনেকে।

 

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।