ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ভারত

ত্রিপুরা ও বাংলাদেশিদের কথা চিন্তা করে উন্নত হাসপাতাল গড়তে চান বিপ্লব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জুন ৪, ২০২৪
ত্রিপুরা ও বাংলাদেশিদের কথা চিন্তা করে উন্নত হাসপাতাল গড়তে চান বিপ্লব জয়ের সনদ গ্রহণ করবেন বিপ্লব কুমার দেব

আগরতলা (ত্রিপুরা): সারা ভারতের মতো লোকসভা নির্বাচনে ত্রিপুরা রাজ্যেও জয়ী হয়েছে বিজেপি। ১ নং পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনের বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব আট লাখ ৮১ হাজার ৩৪১টি ভোট পেয়ে জয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্ডিয়া জোট সমর্থিত কংগ্রেস প্রার্থী আশীষ কুমার সাহা পেয়েছেন দুই লাখ ৬৯ হাজার ৭৬৩টি ভোট।

২ নং পূর্ব ত্রিপুরার লোকসভা আসনে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী মহারানী কৃতি সিং দেববর্মন। তিনি মোট ভোট পেয়েছেন সাত লাখ ৭৭ হাজার ৪৪৭টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্ডিয়া জোট সমর্থিত বামফ্রন্ট প্রার্থী রাজেন্দ্র রিয়াং পেয়েছেন দুই লাখ ৯০ হাজার ৬২৮টি ভোট।  

আর রাজ্যের বিধানসভা রামনগর আসনের উপনির্বাচনে বিজেপি প্রার্থী দীপক কুমার মজুমদার জয়ী হয়েছেন। তিনি মোট ভোট পেয়েছেন ২৫ হাজার ৩৮০টি। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ইন্ডিয়া জোট সমর্থিত বামফ্রন্ট প্রার্থী রতন দাগ পেয়েছেন সাত হাজার ৩৬৬টি ভোট।

ভোটের ফলাফল প্রকাশের পর রাজ্যজুড়ে বিজেপি শিবিরে উল্লাস চলছে। গেরুয়া আবির এবং ফুলের মালা দিয়ে বিজয়ীদের বরণ করে নিচ্ছেন দলীয় নেতা-কর্মীরা। সেই সঙ্গে বাজি ফাটিয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন নেতা-কর্মীরা।  
 
মঙ্গলবার (৪ জুন) সন্ধ্যা নাগাদ রাজধানী আগরতলার উমাকান্ত একাডেমির পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনের ভোট গণনা কেন্দ্র থেকে এই আসনের রিটার্নিং অফিসার এবং পশ্চিম জেলার জেলা শাসক ডা বিশাল কুমার ফলাফল ঘোষণা করেন।

এর পরপরই রাজধানীর জগন্নাথ বাড়ি রোড এলাকার বিজেপির লোকসভা নির্বাচনে কার্যালয় থেকে এক মিছিল বের হয়। এই মিছিলে উপস্থিত ছিলেন বিজয়ী প্রার্থী বিপ্লব কুমার দেব, রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহাসহ দলের নেতা-কর্মীরা। তারা বিজয় মিছিল করে উমাকান্ত একাডেমি প্রাঙ্গণে যান। সেখানে রিটার্নিং অফিসারের হাত থেকে নির্বাচনের জয়ের সার্টিফিকেট গ্রহণ করেন।  

তখন বিপ্লব কুমার দেব প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, এই বিপুল জয়ের জন্য তিনি ত্রিপুরার মানুষের কাছে কৃতজ্ঞ। এর সঙ্গে তিনি রাজ্যের মানুষের কর্মসংস্থান সৃষ্টি করার ওপর গুরুত্বারোপ করবেন।  

বিপ্লব কুমার দেব বলেন, ত্রিপুরা রাজ্য এবং প্রতিবেশী বাংলাদেশ থেকে প্রচুর মানুষ দেশের দক্ষিণের রাজ্যগুলোতে চিকিৎসা করানোর জন্য যান। তার পরিকল্পনা রয়েছে, দেশের বড় একটি প্রতিষ্ঠানকে রাজ্যে এনে উন্নত মানের হাসপাতাল গড়ে তোলা।

রাজ্যের বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা তাদের দলের জয়ের বিষয়ে বলেন, জয়ের বিষয়টি আগে থেকেই নিশ্চিত ছিল। এই জয়ের জন্য তিনি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুন ০৪, ২০২৪
এসসিএন/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।