ঢাকা, মঙ্গলবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

ভারত

সন্দেহ থাকলে বাংলাদেশের প্রতিনিধি এসে দেখতে পারেন: ত্রিপুরার বিদ্যুৎমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
সন্দেহ থাকলে বাংলাদেশের প্রতিনিধি এসে দেখতে পারেন: ত্রিপুরার বিদ্যুৎমন্ত্রী

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের গোমতি জেলার ডুম্বুর পানিবিদ্যুৎ প্রকল্পের পানি ছাড়া নিয়ে লুকোচুরির কোনো বিষয় নেই, বাংলাদেশের কোনো জনপ্রতিনিধি বা সরকারি কর্মকর্তা বৈধ পথে গেলে প্রকল্প ঘুরিয়ে দেখানো হবে।

শুক্রবার (২৩ আগস্ট) এক সংবাদ সম্মেলন করে এসব কথা জানান ত্রিপুরা সরকারের বিদ্যুৎ দপ্তরের মন্ত্রী রতন লাল নাথ।

 

মন্ত্রী বলেন, ডুম্বুর পানিবিদ্যুৎ প্রকল্পের বাঁধের পানি যখন ৯৪মিটারের বেশি হয়ে যায়, তখন স্বয়ংক্রিয়ভাবে অতিরিক্ত পানি গেট খুলে বেরিয়ে যায়। আবার ৯৪ মিটারের নিচে পানি নেমে গেলে গেট বন্ধ হয়ে যায়। বিষয়টি নিয়ে বাংলাদেশের কিছু মানুষ ভুল বুঝেছেন এবং বিভ্রান্ত হচ্ছেন।  

তিনি বলেন, ভারতবর্ষ সবসময় প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে চলতে চায়। ভারত সরকার বা ত্রিপুরা সরকারের কোনো চিন্তা-ভাবনা নেই যে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক খারাপ করার।  

তিনি আরও বলেন, যদি এমন হতো, তবে ত্রিপুরা থেকে বাংলাদেশে যে বিদ্যুৎ রপ্তানি করা হচ্ছে, তা বন্ধ করে দেওয়া হতো। কারণ বাংলাদেশের কাছ থেকে ত্রিপুরা বিদ্যুৎ বাবদ বকেয়া পাবে ১৮০ কোটি রুপি। এরপরও নিয়মিতভাবে সেদেশে বিদ্যুৎ রপ্তানি করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।