ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ভারত

ঈদের আনন্দে কলকাতার শিশুরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জুলাই ৭, ২০১৬
ঈদের আনন্দে কলকাতার শিশুরা

কলকাতা: মাঝে মাঝে বৃষ্টির বাগড়া না থাকলে বৃহস্পতিবার (০৭ জুলাই) কলকাতাকে শিশুদের দিন বললেও অত্যুক্তি হবে না। ঈদের নামাজের পর পুরো কলকাতা ঘুরে যা চোখে পড়লো তা অন্যদিনের চেয়ে আলাদা।


 
বড়দের শুভেচ্ছা বিনিময়, উৎসাহ, আনন্দকে ছাড়িয়ে অনেকটা বেশি ছোটদের উদ্দীপনা। উত্তর থেকে দক্ষিণ কিংবা পূর্বের সল্টলেক রাজারহাট থেকে পশ্চিমবঙ্গের খিদিরপুর, বেহালা। শিশুরা নতুন পোশাকে, অদম্য সারল্যে, নির্মল আনন্দে আলাদা মাত্রা দিয়েছে কলকাতাকে।
 
সল্টলেকের ক্লাস ফোরের জাহানারা বাবা আর চাচাদের সঙ্গে এসেছিল কলকাতার রেড রোডের নামাজে। বাড়ি ফিরে বন্ধুদের সঙ্গে উৎসবের আনন্দে মেতে উঠবে সে। উত্তর কলকাতার নাসির ক্লাস থ্রিয়ের ছাত্র। সে আর তার ক্লাস ফোর এ পড়া ভাইয়ের সঙ্গে প্রথমবার ঈদের নামাজে এসেছে নাখোদা মসজিদে।
 
হাজার হাজার লোকজন দেখে কিছুটা অবাক হয়েছে তারা। ক্যামেরা দেখে মহাখুশি। বেশ কয়েকবার ছবি তুলে, সেই ছবি ক্যামেরায় দেখে নিলো মহা উৎসাহে।
 
রেড রোডে এসেছিল ছোট্ট বসির। বাবার সঙ্গে নামাজ পড়েছে সে। এরপর বাড়িতে গিয়ে খেলা করবে বলে জানায় বাংলানিউজকে। আজ তার তিনগুণ মজা একদিকে ঈদ, অন্যদিকে স্কুল ছুটি, আসবেনা বাড়িতে পড়ানো ম্যাডাম।
 
এভাবেই আরও অনেক বসির, জাহানারা আর নাশীয়ের কলোরবে কলকাতা আক্ষরিক অর্থেই উৎসবমুখর শহরে পরিণত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জুলাই ১০, ২০১৬
ভিএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।