ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ভারত

পূজার ‘ওয়াটারনেস’র প্রশংসায় মুখর অলকানন্দা রায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৬
পূজার ‘ওয়াটারনেস’র প্রশংসায় মুখর অলকানন্দা রায় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কলকাতায় নৃত্যনাট্য ‘ওয়াটারনেস’ উপস্থাপন করলো বাংলাদেশের ‘তুরঙ্গমীর’।
 
সোমবার (৮ আগস্ট) নগরীর ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশন্সের (আইসিআইআর) সত্যজিৎ রায় মিলনায়তনে এ নৃত্যনাট্য পরিবেশিত হয়।

বাংলাদেশের দর্শকনন্দিত এই পরিবেশনা কলকাতার দর্শকদের মন কেড়েছে।  এমনকি এর প্রশংসা করেছেন ভারতের প্রখ্যাত নৃত্যশিল্পী অলকানন্দা রায়ওি।

‘ওয়াটারনেস’র মূল নকশা, ভাবনা ও নৃত্য পরিচালনা করেছেন বাংলাদেশের শিল্পী পূজা সেনগুপ্ত। প্রযোজনার পাণ্ডুলিপি লিখেছেন ভারতের ধীমান ভট্টাচার্য এবং সঙ্গীত পরিচালনা করেছেন সুমন সরকার।
 
পূজা সেনগুপ্ত ছাড়াও নৃত্য এবং অভিনয় করেছেন আতিক রহমান, আবু নঈম, রিদিতা, ইয়াসানা, দাউদ , লিজা ও তৃণা প্রমুখ। বাংলাদেশের সংস্কৃতি মন্ত্রণালয় কলকাতায় ‘ওয়াটারনেস’র পঞ্চম প্রদর্শনীটির আয়োজন করে।
 
পরিবেশনাটি দেখার পর উচ্ছ্বসিত হয়ে অলকানন্দা রায় বাংলানিউজকে বলেন, “ভেবেছিলাম সামান্য কিছু সময় থেকে চলে যাবো। কিন্তু পূজার নাচ বাধ্য করলো পুরো পরিবেশনাটি দেখতে। আমি চাই বাংলাদেশের এই ধরনের শিল্পীরা আরও বেশি করে কলকাতায় আসুক। পূজার নৃত্য আমাকে মুগ্ধ করেছে। ”
 
মুগ্ধতার এই রেশ ছুঁইয়েছিল দর্শকদের মধ্যেও। উপস্থিতি দর্শকরা তৎক্ষণাৎ এই পরিবেশনাকে অনবদ্য বলে পূজা সেনগুপ্ত এবং তার সহশিল্পীদের ভূয়সী প্রশংসায় ভাসিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৩১৩ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৬
ভিএস/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।