ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ভারত

নিম্নচাপের প্রভাবে কলকাতায় বৃষ্টি চলবে দুইদিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৭
নিম্নচাপের প্রভাবে কলকাতায় বৃষ্টি চলবে দুইদিন টানা বৃষ্টিতে সড়কে পানি জমে গেছে-ছবি-বাংলানিউজ

কলকাতা: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে টানা বৃষ্টিতে অচল হয়ে পড়েছে কলকাতার জনজীবন। রোববার (৮ অক্টোবর) রাত থেকে শুর‍ু হওয়া বৃষ্টি আগামী ৪৮ ঘণ্টা চলবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

আলিপুর আবহাওয়া অফিসের কর্মকর্তা গণেশ দাস বাংলানিউজকে জানান আগামী ৪৮ ঘণ্টা কলকাতা, হাওড়া, হুগলীসহ পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাত হবে। সেইসঙ্গে চলবে ঝোড়ো হাওয়া।


 
টানা বৃষ্টিতে কলকাতার বিভিন্ন জায়গায় ইতোমধ্যে পানি জমে গেছে। কলকাতা ও এর আশপাশের এলাকায় গাছ ভেঙে পড়ায় সাময়িকভাবে কিছু রাস্তা বন্ধ রাখতে হয়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে তীব্র যানযটের সৃষ্টি হয়েছে। পার্কস্ট্রিট ও ইএম বাইপাসসহ আরও কয়েকটি জায়গায় যানবাহন চলছে ধীরগতিতে। পূজাসহ পরপর টানা ছুটি কাটিয়ে সোমবার (৯ অক্টোবর) সপ্তাহের প্রথমদিন কর্মব্যস্ত কলকাতাবাসী বৃষ্টির কারণে পড়েছেন ভোগান্তিতে।  
 
এদিকে ভারী ও মাঝারি বৃষ্টিতে কলকাতার ট্রেন চলাচলও বিঘ্নিত হয়েছে। দক্ষিণ এবং দক্ষিণ পূর্ব শাখার বেশ কয়েকটি ট্রেন ধীর গতিতে চলছে। ঝোড়ো হাওয়ায় হাওড়া লাইনে গাছ ভেঙে পড়ায় ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
 
বর্ধমান, দুই ২৪ পরগণা, নদিয়া, দুই মেদিনীপুর, পুরুলিয়া ও বাঁকুড়ায় শুরু হয়েছে প্রবল বৃষ্টি। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইছে।  

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জেলেদের সমুদ্রে ‌যেতে নিষেধ করা হয়েছে। আগামী দুইদিন ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
 
বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৭
ভিএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।