ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ভারত

শীত একইভাবে বহাল থাকবে কলকাতায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
শীত একইভাবে বহাল থাকবে কলকাতায় ছবি: সংগৃহীত

কলকাতা: শীতে জবুথবু কলকাতাসহ রাজ্যবাসী। উত্তরের যে হাওয়ার দাপট গত বুধবার থেকে বহাল ছিল, তার গতিবেগ কিছুটা কমায় কনকনে ঠান্ডা হাওয়া থেকে সাময়িক স্বস্তি মিলেছে রাজ্যবাসীর। তবে শীতের তীব্রতা রোববারও বহাল আছে। এদিনও কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। আবহাওয়া দপ্তরের কর্তা গোকুলচন্দ্র দেবনাথ এই কথা জানিয়েছেন।

তিনি এদিন বলেন, হাওয়ার দাপট কিছুটা কম হলেও রাজ্যে শীত বহাল থাকবে। সব জায়গাতেই সকালের দিকে কুয়াশা থাকবে।

বিশেষ করে রাজ্যের উত্তরের জেলা অর্থাৎ তরাই ও ডুয়ার্স অঞ্চলের জেলাগুলিতে সকালের দিকে ঘন কুয়াশা থাকবে। ক’দিন বেলা বাড়লেও রোদের তেজ সেভাবে টের পাওয়া যাবে না।

শনিবারও রাজ্যের পশ্চিমের জেলা অর্থাৎ বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি ছিল। এই জেলাগুলিতে ‘শীতল দিন’ পরিস্থিতি থাকবে বলে জানান গোকুলচন্দ্র দেবনাথ।

আবহাওয়াবিদদের পরিভাষায় শৈত্যপ্রবাহ পরিস্থিতির তুলনায় তাপমাত্রা সামান্য বাড়ার পরও শীত যথেষ্ট অনুভূত হলে তা ‘শীতল দিন’ পরিস্থিতি বলে ধরা হয়। রাজ্যের নদীয়া, উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ জেলাতেও ঠান্ডা আগামী ক’দিন ঠান্ডার প্রকোপ থাকবে।

বাংলাদেশ সময়: ০২২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
ভিএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad