ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারত

ককপিটে আগুন আতঙ্ক, কলকাতায় প্লেনের জরুরি অবতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
ককপিটে আগুন আতঙ্ক, কলকাতায় প্লেনের জরুরি অবতরণ

কলকাতা: দিল্লি থেকে কলকাতাগামী ইন্ডিগো এয়ারলাইন্সের একটি প্লেন সময়ের আগে কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। পাইলটের তৎপরতায় প্রাণে বাঁচলেন ১৬৫ যাত্রী।

 

সোমবার(২২ আগস্ট) জানা গেছে, রোববার দিল্লি থেকে কলকাতার উদ্দেশে রওনা হওয়া ইন্ডিগোর একটি প্লেন কলকাতা বিমান বন্দরের অবতরণের কথা ছিল স্থানীয় সময় সকাল ১০টা ৪৫মিনিটে। কিন্তু বেশ কিছুক্ষণ আগেই জরুরি অবতরণ করানো হয় প্লেনটিকে।

জানা যায়, অবতরণে অনেক আগেই বিমানচালকের তরফে কলকাতা এয়ার ট্যাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করা হয়।

জানানো হয়, ককপিটে ফায়ার অ্যালার্ম বাজছে। কার্গোহোল্ডে আগুন লাগার ইন্ডিকেট করছে। সঙ্গে সঙ্গে কলকাতা বিমানবন্দরের এটিসি-র তরফে জরুরি অবতরণের অনুমতি দেওয়া হয়। যদিও চালক পর মুহূর্তে এটিসিকে জানান যে, অ্যালার্মটা হঠাৎ করে বেজেছিল। আগুনের কোনো সমস্যা হয়নি। তবে ততক্ষণে জরুরি অবতরণের নির্দেশ দিয়ে দেওয়া হয়েছিল বলে ১৬৫ জন যাত্রী ও ৬ জন কেবিন ক্রু নিয়ে জরুরি অবতরণ করে প্লেনটি। কোনো সমস্যা না থাকায় বিকেলে এই প্লেনেই বেনারসের উদ্দেশে উড়ে যান যাত্রীরা।

খারাপ আবহাওয়া বা যান্ত্রিক ত্রুটির কারণে এর আগেও কলকাতা বিমান বন্দরে বেশ কয়েকটি ফ্লাইটের জরুরি অবতরণ করানো হয়েছে।  

সম্প্রতি, ভারতের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেছেন, যাত্রীদের নিরাপত্তা সংক্রান্ত বিষয়টি বিমান সংস্থাগুলোর সব সময় বিবেচনা করতে হবে। যাত্রী নিরাপত্তা স্বার্থে যেকোনো কঠোর পদক্ষেপ নিতে পারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।  


বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
ভিএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa