ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারত

প্রথমবারের মতো আগরতলায় অনুষ্ঠিত মেগা অপারেশন ক্যাম্প

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
প্রথমবারের মতো আগরতলায় অনুষ্ঠিত মেগা অপারেশন ক্যাম্প

আগরতলা(ত্রিপুরা): প্রথমবারের মতো ভারতের আগরতলার জিবি হাসপাতালে অনুষ্ঠিত হলো মেগা অপারেশন ক্যাম্প। শুক্রবার(১৬ সেপ্টেম্বর ) আগরতলা মেডিকেল কলেজ ও আগরতলার জিবি হাসপাতালের উদ্যোগে এই অপারেশন ক্যাম্পটি অনুষ্ঠিত হয়।

এতে সহযোগিতা করে ত্রিপুরা সার্জেন্টস অ্যাসোসিয়েশন, ইন্ডিয়ান সোসাইটি অব এনেথেষ্টিওলজি'র ত্রিপুরা চ্যাপ্টার এবং অল ত্রিপুরা গভর্নমেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন।  

এদিন মোট ৫১জন রোগীর নাম বিভিন্ন ধরনের অপারেশনের জন্য নথিভূক্ত করা হয়। এর মধ্যে যাদের শারীরিক অবস্থা অস্ত্রপোচার করার পর্যায়ে রয়েছে তাদের অপারেশন করা হয়। গলব্লাডার, হার্নিয়া, টিউমারসহ বিভিন্ন রোগে ভোগা রোগীদের অস্ত্রপোচার হয়েছে।  

আগরতলার জিবি হাসপাতালে নিয়মিতভাবে যতজন রোগীর অপারেশন করা হয় তার চেয়ে বেশি লোক অপেক্ষারত অবস্থায় থাকেন। এই চাপ কমানোর জন্য ক্যাম্প করে অস্ত্রপোচার করা হয়েছে বলে সংবাদ মাধ্যমকে জানেছেন জিবি হাসপাতালের সার্জারি বিভাগের অধ্যক্ষ ডা. অনুপ কুমার সাহা।  

তিনি আরও বলেন, আগামী দিনেও এধরনের উদ্যোগ নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘন্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এসসিএন/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa