ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

উইন্ডোজ ফোনে স্কাইপি

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১২
উইন্ডোজ ফোনে স্কাইপি

জনপ্রিয় ইন্টারনেট ভয়েস শেয়ারিং সাইট স্কাইপির ১.০ ভার্সন মাইক্রোসফটের উইন্ডোজ প্লাটফর্মে চুড়ান্ত করা হয়েছে। তাই ভার্চূয়াল বাজারে তাদের ডাউনলোড কার্যক্রমের প্রস্তুতিও চুড়ান্ত।

স্কাইপি সূত্র এ তথ্য জানিয়েছে।

যদিও স্কাইপির নিজস্ব পরীক্ষামূলক সংস্করণ গত দু মাসে বিশ্বের কিছু দেশে পাওয়া যাচ্ছে। কিন্তু পরীক্ষামূলক কার্যক্রমে অনেক সমস্যা থাকায় অনবরত বিঘিœত হচ্ছে।

অবশ্য উইন্ডোজ ফোনে এ সেব‍ার জন্য উন্নয়করা বেশির ভাগই ক্রুটি যথাযথভাবে অপসারণ করেছে। ব্যবহারকারীরা এই অ্যাপলিকেশনে বিনামূল্যে কল, ভিডিও চ্যাট, অন্য স্কাইপি ব্যবহারকারীদের সঙ্গে আইএম সুবিধা বিনিময় কর‍া যাবে। এ ছাড়া এ সেবার বিশেষ সুবিধা ল্যান্ডলাইন নম্বরে সুলভমূল্যে ভিওআইপি কলের বিষয়টিও স্কাইপি নিশ্চিত করেছে।

বিনামূল্যের এ অ্যাপের জন্য প্রয়োজন হবে থ্রিজি ও ওয়াইফাই সংযোগ। উন্নয়কদের মতে, এটি শুধু উইন্ডোজ ফোন ৭.৫ এবং এর ওপরের সংস্করণের উপযোগী করে তৈরি হয়েছে। তাই উইন্ডোজের সবশেষ সংস্করণের ফোন ব্যবহারকারীরা চাইলে এ অফার সম্পর্কে নিশ্চিত হতে পারবেন। এ অ্যাপসের ডাটা ৬ মেগাবাইট। আগ্রহীরা (http://www.windowsphone.com/en-IN/apps/c3f8e570-68b3-4d6a-bdbb-c0a3f4360a51) এ লিঙ্ক থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

বাংলাদেশ সময় ১৯৩০ ঘন্টা, এপ্রিল ২৫, ২০১২

সম্পাদনা: এসজেডএম/
সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।