ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

প্লেস্টেশন ‘ভিটা’ অবমুক্ত

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১২
প্লেস্টেশন ‘ভিটা’ অবমুক্ত

অনেক প্রতীক্ষার পর অবশেষে আত্মপ্রকাশ করল সনির গেমপণ্য প্লেস্টেশন ‘ভিটা’। নতুন এ প্লেস্টেশনের মাধ্যমে ইন্টারনেটনির্ভর ভিডিও এবং ভয়েস কল বিনিময় অনেক সহজ হবে।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

এ ছাড়াও প্লেস্টেশন ভিটাতে ব্যবহারযোগ্য একটি স্কাইপি অ্যাপও তৈরি করা হয়েছে। এর মাধ্যমে প্লেস্টেশন ভিটা মডেলে সহজেই স্কাইপি সুবিধা উপভোগ করা সম্ভব।

অচিরেই যুক্তরাষ্ট্রের প্লেস্টেশন স্টোরগুলোতে পিএস ভিটা বিপণন কার্যক্রম শুরু হবে। এ মুহূর্তে শুধু যুক্তরাষ্ট্র আর ইউরোপের প্লেস্টেশন ভোক্তারা স্টোর থেকে স্কাইপি অ্যাপ ডাইনলোড করতে পারবে।

প্লেস্টেশন ভিটাভিত্তিক স্কাইপ অ্যাপ ডাউনলোড করে এর মাধ্যমে অনায়াশেই স্কাইফ গ্রাহকরা নিজেদের মধ্যে কল বিনিময় করতে পারবেন। এ জন্য বাড়তি কোনো সেবাব্যয় বহন করতে হবে না। আর অন্য সব কলের ক্ষেত্রেই চার্জ হবে সামান্যই।

হাতেই বহনযোগ্য ভিডিও গেমপণ্যের ইতিহাসে সনি ইতিহাস গড়ল। গত ফেব্রুয়ারিতে জাপানভিত্তিক স্মার্টফোনে ভিডিও গেমের আবহ তাই এবার খানিকটা বাধাই পেল।

এবারে প্লেস্টেশন ভিটাকে মুভি, মিউজিক এবং ইন্টারনেটবান্ধব করে তৈরি করা হয়েছে। আর তাই এ পণ্য নিয়ে বাজার প্রতিযোগিতায় নিজেকে আবারও ফিরিয়ে এনেছে সনি।

এ মুহূর্তে প্লেস্টেশন ভিটার দুটি সংস্করণ বাজারে আসছে। একটি ওয়াইফাই যুক্ত। দাম ২৫০ ডলার। অন্যটি যুক্তরাষ্ট্রভিত্তিক থ্রিজি প্রযুক্তি যুক্ত। দাম ৩০০ ডলার। আর যুক্তরাষ্ট্রে ভিটা বিপণনের দায়িত্ব নিয়েছে এটিঅ্যান্ডটি।

বাংলাদেশ সময় ২০৪১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।