ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এখনই ডটকমে ‘ডিজিটাল মাইন্ড’

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১২
এখনই ডটকমে ‘ডিজিটাল মাইন্ড’

আন্তঃবিশ্ববিদ্যালয় ডিজিটাল মার্কেটিং প্রতিযোগিতার আয়োজন করেছে এখনই ডটকম ডিজিটাল মাইন্ড। সময় এখন ডিজিটাল বিপ্লবের।

আর তাই ডিজিটাল বাসিন্দা হিসেবে প্রস্তুতিও থাকা চাই।

বাংলাদেশে প্রথমবার এখনই ডটকম আয়োজন করেছে ‘ডিজিটাল মাইন্ড’ শীর্ষক প্রতিযোগিতার। ভবিষ্যত বিপণন পেশায় নিয়োজিতদের ডিজিটাল মার্কেটিং এ দক্ষ করে গড়ে তুলতে এ উদ্যোগ ভূমিকা রাখবে। এতে অংশ নেওয়া বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এ বিষয়ে বিপুল উৎসাহ-উদ্দিপনা লক্ষ্য করা গেছে।

এরই মধ্যে প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনালও অনুষ্ঠিত হয়েছে। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনডিপির অ্যাসিসটেন্ট কান্ট্রি ডিরেক্টর কে এ এম মরশেদ,  ঢাকা চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি হোসেইন খালেদ এবং গো ব্র্যান্ডের চিফ মার্কেটিং অফিসার আফতাব মাহমুদ খুরশীদ।

এখনই ডটকমের সিইও শামীম আহসান বলেন, এ প্রতিযোগিতার উদ্দেশ্য ভবিষ্যৎ নেত্রীত্বদানকারীদের ডিজিটাল মার্কেটিং এ উদ্বুদ্ধ করা। এর মাধ্যমে দেশ, প্রতিষ্ঠান এবং নিজেদের এ বিশ্বায়নে সুপ্রতিষ্ঠিত করা সম্ভব।

এর পর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি,আইবিএ,জাবি এবং সাউথ ইস্ট ইউনিভার্সিটি দল বাংলাদেশে ই-কমার্স প্রচলনে তাদের পরিকল্পনার তথ্যচিত্র তুলে ধরেন।

এরপর সৃজনশীলতা এবং কার্যকারিতা বিশ্লেষণ করে বিচারকরা আইবিএ এবং জা৫বি দলকে বিজয়ী ঘোষণা করেন। দ্বিতীয় স্থান অধিকার করে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ দল। আর তৃতীয় হয় সাউথ ইস্ট ইউনিভার্সিটি দল।

এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগীদের নিয়ে গ্রুমিং সেশন হয়। এখানে প্রতিযোগীদের ডিজিটাল মার্কেটিং বিষয়ে বিস্তারিত ধারণা দেন দেশের স্বনামধন্য মার্কেটিং ব্যক্তিত্বরা।

এ অনুষ্ঠানে বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ ওপেন সোর্সের সচিব মুনীর হাসান, অ্যাডকমের সিইও নাজিম ফারহান চৌধুরী এবং এখনই ডটকমের এজিএম ও অপারেশন এনামুল হক।

বাংলাদেশ সময় ২২০১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।