ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আন্তঃহল প্রযুক্তি কুইজ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মে ৫, ২০১২
আন্তঃহল প্রযুক্তি কুইজ

‘এসো আলোর অভিযাত্রী হই প্রযুক্তির সাথে’। এ বার্তায় ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্যপ্রযুক্তি সংসদ ঢাবির হলগুলোতে প্রথমবার আয়োজন করেছে ‘স্যামসাং আন্তঃহল কুইজ প্রতিযোগিতা ও কর্মশালা ২০১২’।



৫ এবং ৬ মে বিশ্ববিদ্যালয়ের ১৭টি হলে এ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী উন্মুক্ত এ প্রযুক্তি কুইজ প্রতিযোগিতায় অংশ নিয়ে নিজেদের সমৃদ্ধ করার সুযোগ পাবে।

আগামী ৭ মে কুইজ প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঠিক উত্তরদাতাদের মধ্যে থেকে লটারির মাধ্যমে সেরা প্রতিযোগী নির্বাচিত করা হবে। বিজয়ীদের জন্য আছে ল্যাপটপ, শিক্ষাবৃত্তি ছাড়াও আকর্ষণীয় সব পুরস্কার।

এ দিন পুরস্কার বিতরণের সঙ্গে দিনব্যাপী দুটি কর্মশালারও আয়োজন করা হয়। ৭ মে সকাল ১০ টায় প্রযুক্তি কর্মশালার উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহউপাচার্য ড. হারুণ অর রশিদ। এ সময় দেশের প্রযুক্তি খাতের বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন।

উদ্বোধন শেষে প্রযুক্তি বিষয়ক প্রথম কর্মশালা পরিচালনা করবে ইন্টেল। বিশ্বজুড়ে আউটসোর্সিংয়ে নতুন সম্ভবনা তৈরি হওয়ায় বাংলাদেশে এর গুরুত্ব বেড়েছে। ফলে আঊটসোর্সিংয়ের প্রথমিক ধারণা ও নিজেকে গড়ে তোলার কৌশল নিয়ে সাজানো হয়েছে পরবর্তী কর্মশালা। এটি পরিচালনা করবে ডেভসটিম।

বিকেলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হবেন বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান। এ ছাড়া দেশের গুরুত্বপূর্ণ প্রযুক্তিবিদরা এ সময় উপস্থিত থাকবেন। এ কুইজ প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তত ১০ হাজার শিক্ষার্থী প্রযুক্তিজ্ঞান বৃদ্ধিতে সহায়তা করবে।

এ ছাড়া দিনব্যাপী কর্মশালায় অংশ নেবে বিভিন্ন হল ও বিভাগের প্রায় ৬০০ শিক্ষার্থী। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গুরুত্বপূর্ণ এ আয়োজনে সহযোগিতা করছে স্যামসাং। এ ছাড়া পুরো আয়োজনে ফটোগ্রাফি পার্টনার হিসেবে কাজ করবে ‘ইনসাইট’।

এ প্রতিযোগিতার সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্যপ্রযুক্তি সংসদের সাধারণ সম্পাদক আরিফ দেওয়ান, সহসভাপতি রুহুল আমিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান, প্রচার সম্পাদক শিমন্তী শারমিন সিঁথি এবং সদস্য সানজিদা পারভীন তিন্নি ও মারিয়া বিনতে মৌ।

বাংলাদেশ সময় ১৯৩৩ ঘণ্টা, মে ৫, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।