ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ব্যবসা উন্নয়নে কর্মশালা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, মে ৫, ২০১২
ব্যবসা উন্নয়নে কর্মশালা

বাংলাদেশ কমপিউটার সমিতির উদ্যোগে এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের (আইবিপিসি) সহযোগিতায় শুরু হয়েছে ‘বিজনেস ডেভেলপমেন্ট’ এবং ‘প্রফেশনাল ডেভেলপমেন্ট’ প্রশিক্ষণ কর্মসূচি। সূত্র এ তথ্য জানিয়েছে।



এ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আর আই এম আমিনুর রশিদ।

বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) সভাপতি ফয়েজউল্যাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের কোঅর্ডিনেটর ড. খায়েরুজ্জামান মজুমদার, বিসিএস পরিচালক মোস্তাফা জব্বার, বিসিএস রিসার্চ, এডুকেশন অ্যান্ড এইচ আর স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান একেএম শামসুল হুদা এবং স্পিডের নির্বাহী পরিচালক সৈয়দা মাদিহা মুরশেদ।

এ ছাড়াও প্রশিক্ষণ সমন্বয়কারীর দায়িত্বে ছিলেন বিসিএস মহাসচিব শাহিদ-উল-মুনীর। প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. আমিনুর রশিদ বলেন, প্রশিক্ষণ যেকোনো পরিবর্তনে ভূমিকা রাখে। বিশেষ করে ব্যবসায়ীরা যখন প্রশিক্ষণ নিতে আসেন, তখন এর কার্যকারিতাও বহুগুণ বাড়ে।

কেননা প্রশিক্ষণ থেকে অর্জিত অভিজ্ঞতা তারা তাদের ব্যবসায়ে সমৃদ্ধি আনয়নে প্রয়োগ করতে পারেন। বিসিএস দেশের আইসিটি খাতের শীর্ষ সংগঠন হিসেবে এ ধরনের উদ্যোগ ডিজিটাল বাংলাদেশ গঠনে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।

এতে আরও উপস্থিত ছিলেন বিসিএস সহসভাপতি মঈনুল ইসলাম, সমিতির কোষাধ্যক্ষ জাবেদুর রহমান শাহীন, পরিচালক এটি শফিক উদ্দিন আহমেদ এবং মজিবুর রহমান স্বপন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে শুরু হয় প্রশিক্ষণ।

‘বিজনেস ডেভেলপমেন্ট’ প্রশিক্ষণ কর্মসূচিতে ২০ জন প্রশিক্ষণার্থী অংশ নেন। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের সনদপত্র তুলে দেন স্পিডের নির্বাহী পরিচালক সৈয়দা মাদিহা মুরশেদ।

আগামী ৮ এবং ১০ মে বিসিএস সদস্য প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং ১৪ মে বিসিএস সদস্য প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে বিসিএস কার্যালয়ে আরও ৩টি প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। এ প্রশিক্ষণ কার্যক্রমটি পরিচালনা করছে সার্ভিসেস ফর প্রফেশনাল এডুকেশন অ্যান্ড এন্টাপ্রাইজেস ডেভেলপমেন্ট (স্পিড)।

বাংলাদেশ সময় ১৯৪৭ ঘণ্টা, মে ৫, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।