ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফেসবুক টাইমলাইনে অ্যাংগ্রি বার্ডস

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, মে ৮, ২০১২
ফেসবুক টাইমলাইনে অ্যাংগ্রি বার্ডস

জনপ্রিয় গেম অ্যাংগ্রি বার্ডসের উৎসাহী ভক্তরা এ গেমের বিভিন্ন ধরনের সুবিধা উপভোগ করছে। আগামীতেও নতুন কিছু বাড়তি প্রত্যাশা আছে।

আর নির্মাতা রোভিও পর্যায়ক্রমে ভিন্ন ভিন্ন সুবিধা যুক্ত করছে গেমটিতে।

এ মুহূর্তে ভক্তদের জন্য আনন্দের বার্তা নিয়ে এসেছে রোভিও। ফেসবুক ব্যবহারকারীরা এখন থেকে টাইমলাইনে এবং ব্লগে গেমটি নিজেও উপভোগ করতে পারবেন। অন্যদেরও শেয়ার করতে পারবেন।

এর এমবেড বাটন টাইমলাইন বা ব্লগে ‘শেয়ার এবং খেলায়’ ব্যবহারকারীকে সমর্থন করবে। তাই ফেসবুক ব্যবহারকারীরা টাইমলাইনে, ব্লগে এমনকি ওয়েবসাইটে বিশাল ভক্ত জনগোষ্ঠীর কিছু সংখ্যক ভক্তের সঙ্গে যুক্ত হওয়ার সুযোগ পাচ্ছে। আর তা হচ্ছে রোভিওর শেয়ার অ্যান্ড প্লে উদ্যোগের মাধ্যমে।

ফেসবুকে গেমটি খেলতে ব্যবহারকারীদের প্রয়োজনীয় কিছু প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। একবার প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পর ‘শেয়ার এবং ইমবেড’ বাটন স্ক্রিনে দৃশ্যমান হবে। একই সময়ে শেয়ার বাটন ব্যবহারকারীদের টাইমলাইনে যুক্ত হবে। এ ছাড়া এমবেড বাটন থেকে ব্যবহারকারীরা দরকারি কোড পাবে। এ কোড ব্যবহার করে তারা ব্লগ বা ওয়েবপেজে স্থানান্তর হতে পারবেন।

এ ফিচারের কিছু ব্লগিং প্লাটফর্ম যেমন টামব্লর এবং ওয়ার্ডপ্রেসে সমর্থিত। এ ছাড়া এইচটিএমএল কোডটি অন্য সব ওয়েব পেজেও ব্যবহার করা যাবে।

দৃষ্টি আরোপ করলে দেখা যায়, অ্যাংগ্রি বার্ডসের সর্বশেষ ভার্সন অ্যাংগ্রি বার্ডস স্পেস শুরু থেকেই দ্রুতগতিতে সফল হয়েছে। ফিনিশ কোম্পানি এখন অন্য পদ্ধতিতে অনেক আসক্তজনক বিষয় অন্তর্ভূক্ত করছে। এরই মধ্যে অনুরাগীদের জন্য রোভিওর নতুন সংস্করণ নিয়ে কাজ করছে।

বাংলাদেশ সময় ১৪২৩ ঘণ্টা, মে ৮, ২০১২

সম্পাদনা: এসজেডএম/
সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।