ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সনির নতুন স্মার্টফোন ‘ইউ’

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, মে ৮, ২০১২
সনির নতুন স্মার্টফোন ‘ইউ’

স্মার্টফোনের বাজারে এখন সনির কাটতি ভালোই। তাছাড়া সনি স্মার্টফোনে অ্যানড্রইড থাকায় বাড়তি প্রতিযোগিতার সম্মুখীন হতে হচ্ছে না আপাতত।

এবারে তাই ভারতে সনির এক্সপেরিয়া ‘ইউ’ মডেল অবমুক্তের প্রস্তুতি নিয়েছে সনি। এরই মধ্যে অনলাইনে প্রিঅর্ডার নেওয়া হচ্ছে। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

এটি সনির এক্সপেরিয়া সিরিজের এস সংস্করণের পরে এল। এ মুহূর্তে লেটসবাই এবং ফ্লিপকার্ট এ দুটি ই-শপিং সাইটে সনি এক্সপেরিয়া ‘ইউ’ মডেলের অনলাইন বুকিং নেওয়া হচ্ছে।

তবে শুধু এক্সপেরিয়া ইউ নয় সঙ্গে এস এবং পি এ দুটি মডেলকেও নতুন প্যাকেজে ভারতের বাজারে আসছে। এক্সপেরিয়া ইউ মডেলে আছে ১ গিগাহার্টজ ডুয়্যাল কোর প্রসেসর এবং ৩.৫ ইঞ্চির টিএফটি টাচস্ক্রিন ডিসপ্লে (৮৫৪ বাই ৪৮০ পিক্সেল)। সঙ্গে আছে ৫ মেগাপিক্সেলের বাড়তি পাওনা।

এতে আরও আছে অ্যানড্রইডের ২.৩ (জিংগার ব্রেড) সংস্করণ। তবে অচিরেই এতে অ্যানড্রইড ৪.০ আপডেট করা হবে বলেও সনি জানিয়েছে।

এ ছাড়াও ইউ মডেলে বৈশিষ্ট্যের মধ্যে আছে অটো ফোকাস, ১৬এক্স ডিজিটাল জুম, লেড ফ্ল্যাশ, ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৫১২ এমবি র‌্যাম অন্যতম। আর রঙের মধ্যে আছে কালো এবং সাদা।

এ মুহূর্তে ভারতের বাজারে সনি এক্সপেরিয়া ইউ মডেলের দাম ১৭ হাজার রুপি (অনির্ধারিত)। তবে এ সপ্তাহেই এ মডেলের দাম নিয়ে চূড়ান্ত ঘোষণা দেওয়া হবে। এমনটাই বলছে অনলাইন সূত্রগুলো।

বাংলাদেশ সময় ১৭৪২ ঘণ্টা, মে ৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।