ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘স্মার্ট অ্যাপ চ্যালেঞ্জ’ শুরু

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, মে ৯, ২০১২
‘স্মার্ট অ্যাপ চ্যালেঞ্জ’ শুরু

বিখ্যাত কোরিয়ান প্রযুক্তিপণ্য নির্মাতা স্যামসাং ‘স্মার্ট অ্যাপ চ্যালেঞ্জ ২০১২’ শিরোনামে অ্যাপলিকেশন প্রতিযোগিতার আয়োজন করেছে। এ প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে থাকছে ৪৮ লাখ ডলার।

অংশগ্রহনকারী স্মার্টফোন অ্যাপলিকেশন উন্নয়কদের মধ্যে সেরা ৮০ জনকে বিজয়ী হিসেবে নির্বাচিত করা হবে।

তাই পেশাদার অ্যাপলিকেশন উন্নয়ক এমনকি অ্যাপলিকেশন উন্নয়ন যাদের সখ তাদের জন্য স্যামসাংয়ের এ আয়োজন বিশাল ব্যাপার। এ ছাড়া প্রতিযোগিতার বিষয়বস্তু প্রতীয়মান করে যে কোরিয়ান ইলেকট্রনিক্স জায়েন্টের এ উদ্যোগের বিশেষ উদ্দেশ্য গ্যালাক্সি ট্যাব এবং গ্যালাক্সি নোটের জন্য মানসম্মত অ্যাপলিকেশন তৈরি করা।

এ প্রতিযোগিতা দুটি শ্রেণীতে বিভক্ত। একটি ‘স্যামসাং অ্যাপস সুপার অ্যাপস’ এবং অন্যটি ‘বেস্ট এস পেন অ্যাপস’। প্রথম ক্যাটাগরিতে ৩০টি গেমিং এবং ৩০টি নন-গেমিং অ্যাপসের জন্য পুরুস্কার দেওয়া হবে। পরবর্ত ২০ জন প্রতিযোগীকেও পুরস্কৃত করা হবে। এ ‘এস পেন’ অ্যাপস আকর্ষনীয়ভাবে ব্যবহার করা হবে।

স্মার্টফোন অ্যাপস প্রতিযোগিতা বিশ্বব্যাপী সব মোবাইল অ্যাপস উন্নয়কদের জন্য উন্মুক্ত। তাই যোগ্য পারদর্শীরা অংশগ্রহন করতে চাইলে ‘অ্যাপলিকেশন চ্যালেঞ্জ ওয়েবসাইট’ ভিজিট করে তথ্য জানা যাবে। সঙ্গে অ্যাপলিকেশন নিবন্ধনও করা সম্ভব।

বাংলাদেশ সময় ঘন্টা, এপ্রিল ৯, ২০১২

সম্পাদনা: এসজেডএম/
সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।