ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলা হ্যান্ডসেট আনছে মাইক্রোম্যাক্স

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মে ১২, ২০১২
বাংলা হ্যান্ডসেট আনছে মাইক্রোম্যাক্স

বাংলাদেশের বাজারে মাইক্রোম্যাক্স ইনফরমেটিক্স কয়েকটি নতুন হ্যান্ডসেট নিয়ে আসার ঘোষণা দিয়েছে। এ হ্যান্ডসেটগুলোর মধ্যে আছে এক্স২১০+, এক্স২৫৭, এক্স২৮৩ এবং এক্স৬৫০ যা বাংলা ফিচার সমৃদ্ধ।



এশিয়ার অঞ্চলের চাহিদার কথা মাথায় রেখে বাংলা ভাষায় ফিচার অ্যাপলিকেশন এবং এসএমএস সুবিধা রাখা হয়েছে। এ হ্যান্ডসেটগুলো বাজারে সহজলভ্য করার লক্ষ্যে বাংলাদেশে তাদের ব্যবসায়ীক অংশীদার রিচ ডিসট্রিবিউশনের সঙ্গে দ্বিতীয় আঞ্চলিক অংশীদার হিসেবে কমপুসটার প্রাইভেটকে নিযুক্ত করেছে।

দেশব্যাপী এ পণ্যগুলো বিতরণের জন্য এ দুটি ডিসট্রিবিউশন প্রতিষ্ঠান শতাধিক ডিলার এবং তিন হাজারেরও বেশি রিটেইলার কাজ করবে। এতে করে ব্যাপ্তি ও প্রসারে আরও বেশি গ্রাহকের কাছে পৌঁছানো সম্ভব হবে।

মাইক্রোম্যাক্স বিশ্বব্যাপী অভিনব পণ্যের সমাহার নিয়ে হাজির হচ্ছে। তারা মূলত কোনো নির্দিষ্ট অঞ্চলের সংস্কৃতি মাথায় রেখে তাদের হ্যান্ডসেটের ফিচার উন্নয়ন করছে। সব বয়সের গ্রাহকের জীবনযাত্রা সহজ করতেই মাইক্রোম্যাক্স তাদের আসন্ন নতুন হ্যান্ডসেটগুলো এক্স ২০১+, এক্স২৫৭, এক্স২৮৩ এবং এক্স৬৫০ তৈরি করেছে।

এরই মধ্যে এ সেটগুলো মাইক্রোম্যাক্স এক্স৪৫০ এবং কিউ৫৫ মডেলের মতো সমৃদ্ধ ফিচারের ফোন এবং অ্যানড্রইডনির্ভর এ ৬০ ফোনগুলো বাজারে এনেছে। এ ফোনগুলোর বাজারজাতকরণের মাধ্যমে বাংলাদেশে মাইক্রোম্যাক্স দীর্ঘ ব্যাটারি স্থায়ীত্ব, কোয়ার্টি ফোন, ডুয়্যাল সিম ফোন, স্টাইলিশ লেডিস ফোন, মিউজিক ফোন এবং অ্যানড্রইড ফোন সহ বেশ কটি ক্যাটাগরি যুক্ত করেছে।

নতুন পণ্য বাজারজাতকরণ প্রসঙ্গে মাইক্রোম্যাক্সের ব্যবসা পরিচালক বিকাশ জৈন বলেন, শুরুতে টার্গেট অডিয়েন্স খুঁজে বের করাই প্রথম কাজ। এরপর তাদের প্রয়োজনটা বোঝা এবং সেই অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা। বাংলাদেশের মোবাইল ফোন গ্রাহকরা মাইক্রোম্যাক্সকে ব্র্যান্ড হিসেবে গ্রহণ করেছে।

এরপর এ অঞ্চলে অ্যাপলিকেশননির্ভর প্রযুক্তি এনেছি। সাধারণ চাহিদা পূরণের পরও আরও অনেক সুবিধা নিশ্চিত করে মাইক্রোম্যাক্স। অচিরেই বাংলাদেশ স্মার্টফোনের একটি চমৎকার বাজার হিসেবে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে।

সময়ের বিভিন্ন প্রয়োজনের কথা ভেবেই এসব চমকপ্রদ ফোন নিয়ে হাজির হয়েছি। এদেশে রিচ ডিসট্রিবিউশন এবং কমপুস্টারকে সহযোগী হিসেবে পেয়েছে মাইক্রোম্যাক্স।

ভবিষ্যতে আমরা সেবা প্রদান আরও সহজভাবে করার জন্য সহযোগী হিসেবে একটি টেলিকম অপারেটর এবং ভিএএস প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হব। মাইক্রোম্যাক্স শুধু একটি মোবাইল র্হ্ডাওয়্যার নয়, একটি সম্পূর্ণ মোবাইল ফোন অভিজ্ঞতার প্যাকেজ। এমন কথাই জানালেন বিকাশ জৈন।

বাংলাদেশ সময় ১৯৫৮ ঘণ্টা, মে ১২, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।