ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দিনাজপুরে মুক্ত সফটওয়্যার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, মে ১৩, ২০১২

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ওপেন সোর্স নেটওয়ার্কের (এইচএসটিইউ ওএসএন) উদ্যোগে ‘ডাক দিয়ে যাই’ শীর্ষক মুক্ত আড্ডা অনুষ্ঠিত হয়।

মুক্ত সফটওয়্যারের সঙ্গে আড্ডায় উদ্যোক্তা উন্নয়ন বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। আড্ডা অনুষ্ঠানটির সঞ্চালনা করেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান।

বাংলাদেশের বিদ্যমান বিভিন্ন সমস্যাগুলোকে সমাধানে শিক্ষার্থীদের ভূমিকা কি হতে পারে এ বিষয়ে উন্মুক্ত আলোচনায় হয়। বিদ্যমান সমস্যাগুলোকে সমাধানে প্রযুক্তিভিত্তিক এবং প্রযুক্তির বাইরে সহজে সমাধানের বিভিন্ন মডেল উপস্থাপন করা হয়।

এ আড্ডায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কমপিউটার ইনফরমেশন টেকনোলজি বিভাগের সভাপতি দেলোয়ার হোসেন, এইচএসটিইউ ওএসএনের মডারেটর কমপিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যানও  সহকারী অধ্যাপক আশীষ কুমার মন্ডল এবং প্রাণনের প্রধান নির্বাহী নাহিদুল ইসলাম রুমেল।

এর আগে এইচএসটিইউ ওএসএনের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এ সভায় বিগত দিনগুলোর সফলতা ব্যর্থতা এবং আগামী দিনের কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশ সময় ১৯০২ ঘণ্টা, মে ১৩, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।