ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আসছে ইন্টেল স্মার্টফোন!

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মে ১৩, ২০১২
আসছে ইন্টেল স্মার্টফোন!

অনেক প্রতীক্ষার পর এবারে এল ইন্টেল অ্যাটমযুক্ত প্রথম স্মার্টফোন। এরই মধ্যে লাভা ব্র্যান্ডের এক্সওলো ‘এক্স৯০০’ মডেলের এ স্মার্টফোন বাজারে আত্মপ্রকাশের দিনক্ষণও প্রায় চূড়ান্ত করেছে।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

এ মাসের তৃতীয় সপ্তাহেই এ স্মার্টফোন বাণিজ্যিকভাবে ভারতের গ্রাহকদের জন্য উন্মুক্ত হচ্ছে। এর সঙ্গে লেনোভো কে৮০০ মডেলও প্রকাশ করা হবে।

কিছুদিন আগে বার্সেলোনার এক্স৯০০ মডেলের প্রদর্শন করা হয়। এ মডেল নিয়ে প্রদর্শনীতে উপস্থিত দর্শকরাও বেশ আগ্রহ প্রকাশ করে।

এর কারিগরি বৈশিষ্ট্যের মধ্যে আছে ১.৬ গিগাহার্টজ অ্যাটম সিরিজের জেড২৪৬০ প্রসেসর, ৪ ইঞ্চি টাচস্ক্রিন, ১০২৪ বাই ৬০০ মেগাপিক্সেল ডিসপ্লে, ১ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং বিশেষ ফটোগ্রাফির জন্য ৮ মেগাপিক্সেল শুটার ক্যামেরা।

এ মডেলের অবয়ব প্ল্যাস্টিকের। তবে এ কারণে দামের দিকটা মোটেও কমছে না। এ মুহূর্তে ইন্টেল সিরিজের এ স্মার্টফোনের দাম ২২ হাজার রুপি। আর আন্তর্জাতিক হিসাবে ৪২০ ডলার।

তবে অন্য দুই ইন্টেলনির্ভর আসন্ন স্মার্টফোন নির্মাতা অরেঞ্জ এবং লেনোভোর কাছে তাই কমদামে ইন্টেল শক্তির স্মার্টফোন পাওয়ার চাহিদাটা থেকেই যাচ্ছে। তবে এ মাসে ইন্টেল শক্তির প্রথম স্মার্টফোর বাজারে আসলেই এ অবস্থানও সুনিশ্চিত হওয়া যাবে।

বাংলাদেশ সময় ২১১৬ ঘণ্টা, মে ১৩, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।