ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইয়াহু সিইও টমসনের পদত্যাগ

রাতুল রেজা, কন্ট্রিবিউটিং রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, মে ১৪, ২০১২
ইয়াহু সিইও টমসনের পদত্যাগ

পদত্যাগ করেছেন ইয়াহুর প্রধান নির্বাহী কর্মকর্তা স্কট টমসন। ইয়াহু অফিসিয়ালি এই তথ্য নিশ্চিত করেছে।

কোম্পানিটি তাদের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ করেছে ফ্রেড আমোরোসো কে এবং অন্তর্বর্তী প্রধান নির্বাহী হিসেবে নিয়োগ করেছে রস লেভিনসন কে।

ধারনা করা হচ্ছিল সম্প্রতি জীবন বৃত্তান্ত নিয়ে বিতর্ক ওঠায় স্কট থমসন সোমবার পদত্যাগ করতে পারেন।

স্কট টমসনের বিরুদ্ধে অভিযোগ ছিল তিনি তার জীবন বৃত্তান্ত এ ভূল তথ্য উপস্থাপন করে ইয়াহু তে চাকরি পেয়েছেন। তিনি দেখিয়েছিলেন ১৯৭৮ সালে তিনি অ্যাকাউন্টিং এবং কম্পিউটার সায়েন্সে ডিগ্রি নিয়েছিলেন যুক্তরাষ্ট্রের স্টোনহিল কলেজ থেকে। কিন্তু স্টোনহিল কলেজ জানায় তারা ১৯৮৩ সালের আগে কম্পিউটার সায়েন্সে কোনো ডিগ্রিই প্রদান করেনি, যার ৫ বছর আগে থমসন পাশ করে বের হন।

স্কট টমসন এর আগে অনলাইন পেমেন্ট সংস্থা প্প্যালের প্রধান নির্বাহী ছিলেন। তিনি এই বছরের ৪ জানুয়ারি ইয়াহু তে যোগদান করেন।

ইয়াহু জানিয়েছে টমসন পদত্যাগ করেছেন ব্যাক্তিগত কারনে, কিন্তু তার পদত্যাগের কারন যে সম্প্রতি বিতর্ক তা সচেতন পাঠক সহজেই বুঝতে পারেন।

গত সপ্তাহে থমসন তার জীবন বৃত্তান্তের এই ভুল সম্পর্কে ব্যাখা দিয়েছেন। তিনি দোষ চাপিয়েছেন একটি চাকরি প্রদানকারী সংস্থাকে যারা কি না তার জীবন বৃত্তান্ত ভুলভাবে পরিবেশন করেছে ২০০০ সালে যখন তিনি ইবেতে একটি একটি চাকরির জন্যে নিয়োগ পেয়েছিলেন। চাকরি প্রদানকারী সংস্থাটিও তাদের ব্যাখ্যা দিয়েছে ইয়াহুর কাছে। তারা বলেছে টমসন তাদের সবসময়ই ভুল জীবন বৃত্তান্ত প্রদান করে আসছিলেন। তারা টমসনের প্রদান করা একটি বৃত্তান্তের কপি ও ইয়াহুকে দেয়।

থমসনের পদত্যাগে র জন্য ইয়াহু তাদের সব স্টাফ, ইঞ্জিনিয়ার এবং উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে সম্মিলিত বৈঠক করে।

টমসনের এ ভূল সর্বপ্রথম তুলে ধরেন ইয়াহুরই একজন বিনিয়োগকারী ড্যান লোয়েব। তিনি অভিযোগ করেছিলেন টমসনের আদতে কম্পিউটার সায়েন্সে কোনো ডিগ্রি নেই। এরপর থেকেই থমসনের পদ নিয়ে বিতর্ক উঠতে শুরু করে।

বাংলাদেশ সময় ১৫০২ ঘণ্টা, মে ১৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।