ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

থ্রিজি স্মার্টফোনে ডুয়্যাল সিম

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, মে ১৫, ২০১২
থ্রিজি স্মার্টফোনে ডুয়্যাল সিম

ভিউসনিক বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান বলেই পরিচিত। তুলনামূলক দিক থেকে আন্তর্জাতিক বাজারে ভিউসনিকের পণ্যের কদর বেশ ভাল।

অত্যাধুনিক প্রযুক্তির পণ্যসহ নানা ধরনের চমৎকার পণ্য নিয়ে হাজির হয় প্রতিষ্ঠানটি।

ভিউসনিকের এবারের প্রকাশিত পণ্যের নাম ভিউফোন৩। এটি ডুয়্যাল সিমসহ থ্রিজি প্রযুক্তির ফোন। তাই সহেজই অনুমেয়, এ মুহূর্তের বিশ্ববাজার সেরা অন্য পণ্যের থেকে কম নয়। অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যানড্রইড ২.৩।

এ পণ্যটির পর্দা গঠনে ব্যবহার হয়েছে মাল্টিটাচ প্রযুক্তি। ফলে ব্যবহারকারীদের একই সময় একাধিক কাজ করার সুযোগ থাকছে। ৩২০ বাই ৪৮০ পিক্সেলের সমন্বয়ে গঠিত পর্দার আকার ৩.৫ ইঞ্চি এবং ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। এ পণ্যটি ভার্চূয়াল টাচপল কিবোর্ডের এবং ডুয়্যাল স্ট্যান্ডবাই ক্ষমতার।

যান্ত্রিক ক্ষমতায় আছে ৮০০ মেগাহার্টজ সিপিইউ, ৫১২ মেগাবাইট র‌্যাম এবং মাইক্রোএসডি কার্ড স্লট। এর ডাটা ধারণক্ষমতা ৩২ মেগাবাইট। এটি ‘এইচএসডিপিএ’ প্রটোকল সমর্থিত। তাই ডাউনলোড গতি বেশি। অর্থাৎ ৭.২ এমবিপিএস। এর মূল ক্যামেরা  স্বয়ংক্রিয় পদ্ধতিতে স্টিল পিকচার এবং ভিডিও ইমেজ যথাযথভাবে ধারণ করে। ব্ল্যাক-লেদারে আবৃত পণ্যটি দৃষ্টি নন্দনীয়।

ইন্টারনেট সুবিধায় আছে ওয়াইফাই, ইডিআরসহ ব্লুটুথ ২.১, জিপিএস, ৩.৫ মিমি. অডিও জ্যাক, জি সেন্সর, ই-ক্যাম্পাস এবং ১৫০০ এমএএইচ ব্যাটারি।

আরও আছে গুগল প্লেস্টোরের হাজারো অ্যাপস উপভোগের সুবিধা। এ মুহূর্তে ভারতে শুধু রিলায়েন্স ডিজিটাল আউটলেটে পাওয়া যাচ্ছে। স্থানীয় মূল্য ১০ হাজার রুপি।

বাংলাদেশ সময় ঘন্টা, মে ১৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।